Search
Close this search box.
Search
Close this search box.

মাঠে খেলা দেখবেন হাসিনা-মোদি!

hasina-modi

দ্বিপাক্ষিক নানা ইস্যুতে বাংলাদেশ ও ভারতের সম্পর্ক এখন তুঙ্গে। ৪১ বছরের অমীমাংসিত ইস্যু সীমান্ত সমস্যার সমাধান হচ্ছে। দীর্ঘ প্রতীক্ষিত বিল বুধবার পাস হয়েছে ভারতের রাজ্যসভায়। লোকসভায় চূড়ান্ত পাসের অপেক্ষায় রয়েছে বিলটি। দ্বিপাক্ষিক নানা ইস্যুতে যেন দুই নিকট প্রতিবেশির সম্পর্কের বন্ধন আরো বেশি মজবুত হচ্ছে।

chardike-ad

আর ক্রিকেট যেন সেই সম্পর্কে কিছুটা ছন্দপতন তৈরি করেছিল। তবে শেষ পর্যন্ত ক্রিকেট কূটনীতির কারণে সেটি হয়নি। সবশেষে বিশ্বকাপে বিতর্কিত আম্পায়ারিংয়ের সুফল পায় ভারত। এর জের ধরে আইসিসির নির্বাচিত সভাপতি ও বাংলাদেশের পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে বঞ্চিত করা হয় ফাইনালে ট্রফি তুলে দেওয়ার সুযোগ থেকে।

তবে ক্রিকেট কূটনীতিতে নতুন চমক দিতে পারেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তেমনটিই শোনা যাচ্ছে ক্রিকেট ও কূটনীতিক অঙ্গনে।

অমীমাংসিত সূত্রগুলো বলছে, জুনে বাংলাদেশ সরফকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সঙ্গে নিয়ে মাঠে খেলা দেখতে পারেন নরেন্দ্র মোদি। তবে সূচি এখনো চূড়ান্ত হয়নি।

কিন্তু কূটনীতিক সূত্রগুলো বলছে, এমনটি বিবেচনায় নিয়েই নরেন্দ্র মোদির সফর চুড়ান্ত করা হচ্ছে। সফরকালে বাংলাদেশের জন্য উপহার হিসেবে নরেন্দ্র মোদি সীমান্ত চুক্তি সুরাহা করে যাবেন।

জানা গেছে, ৭ জুন বাংলাদেশ সফরে আসবে ভারতীয় দল। সফরকালে একটি টেস্ট ও তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলা হবে।

এদিকে, বিশ্বকাপের বদলা নিতেই যেন প্রস্তুত রয়েছে টাইগাররা। আর সেটি টাইগাররা জানান দিচ্ছে পাকিস্তান দলকে বাংলাওয়াশ করার মাধ্যমে।

সুত্রঃ জাগো নিউজ