Search
Close this search box.
Search
Close this search box.

ব্রিটেনে বাংলাদেশিদের মারামারি : গ্রেপ্তার ১৩ (ভিডিওসহ)

bangladeshi-britainব্রিটেনের লিডসে বাংলাদেশি কমিউনিটি সেন্টারের দখল নিতে প্রবাসী বাংলাদেশিদের দুটি গ্রুপের মধ্যে মারামারির ঘটনা ঘটে। উভয় পক্ষের ব্যাপক ভাঙচুরে আহত হয়েছে ছয়জন। ঘটনাস্থল থেকে পুলিশ ১৩ জনকে গ্রেপ্তার করেছে। লিডসের বাংলাদেশি কমিউনিটি সেন্টারটি প্রবাসী বাংলাদেশিরা পরিচালনা করেন। এর সদস্যসংখ্যা ৮০২ জন।

গত শনিবার লিডসের ওই সেন্টারের হলরুমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) চলাকালে একে অপরের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এর পর রোববার এ ঘটনার একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ব্রিটেনের প্রভাবশালী দৈনিক টেলিগ্রাফ অনলাইন সংস্করণে এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

chardike-ad

ফুটেজটিতে দেখা যায়, দুই দল বাংলাদেশিদের সভা চলাকালে একে অপরের দিকে চেয়ার নিয়ে তেড়ে যায়, ছুড়ে মারে। এক পক্ষ অন্য পক্ষের ওপর লাঠি দিয়ে আঘাত করে। এ সময় একজনের মাথা ফেটে যায়। হলরুমজুড়ে ভাঙা চেয়ার পড়ে থাকতে দেখা যায় ।

পুলিশ ঘটনাস্থলেই ছিল। তারা পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করলেও বাঙালিরা নিবৃত্ত হচ্ছিল না।

লিডস সিটি কাউন্সিলের হেয়ারহিলসা এলাকার প্রতিনিধি আরিফ হোসাইন সে সভায় উপস্থিত ছিলেন। তিনি ঘটনার প্রতিক্রিয়ায় বলেন, ‘আমি খুবই মর্মাহত। এটা মেনে নেওয়া যায় না।

পশ্চিম ইয়র্কশায়ার পুলিশের মুখপাত্র বলেছেন, ‘পুলিশের উপস্থিতিতেই এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে ঘটনায় জড়িত সন্দেহে ১৩ জনকে গ্রেপ্তার করেছে।

ভিডিওঃ