Search
Close this search box.
Search
Close this search box.

দ. কোরিয়ায় মার্স ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৫

mersদক্ষিণ কোরিয়ায় মার্স ভাইরাসে আক্রান্ত হয়ে পঞ্চম রোগীর মৃত্যু ঘটেছে। রবিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক শীর্ষ কর্মকর্তা এই মৃত্যুর তথ্য নিশ্চিত করেন। এদিকে মার্স আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪তে।

সিউলের একটি হাসপাতালে  এই মৃত্যু ঘটে। এছাড়া এই হাসপাতালে আরও ১৬ জন নতুন মার্স আক্রান্ত রোগী ভর্তি হয়েছে এবং ১০ জন আগে থেকেই চিকিৎসাধীন ছিল।

chardike-ad

মধ্যপ্রাচ্যের দেশগুলোর বাইরে এই প্রথম অন্য কোনও দেশে মার্সের এমন প্রকোপ দেখা যাচ্ছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

মার্স প্রকোপ ঠেকাতে ইতোমধ্যে ১৬ শতাধিক লোকের স্বাস্থ্য পরীক্ষা করেছে কোরীয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে সিউলের মেয়র পার্ক উন-সুন এক সংবাদ সম্মেলনে সরকারের ওপর ক্ষোভ প্রকাশ করেন। তিনি অভিযোগ করেন, এই ভাইরাস প্রসঙ্গে জনগণকে জানাতে সরকার যথাযথ ব্যবস্থা নেয়নি।

তবে স্বাস্থ্যমন্ত্রী মুন হিউং পিও এই অভিযোগ অস্বীকার করে বলেন, একজন দায়িত্বশীল ব্যক্তির এই ধরনের মন্তব্য জনগণকে আতঙ্কিত করবে।

উল্লেখ্য, সার বিশ্বে এখন পর্যন্ত এক হাজার ১১০ জন মার্স ভাইরাসে আক্রান্ত হয়েছে, যার মধ্যে ৪৩৭ জনের মৃত্যু হয়েছে। ২০ টির বেশি দেশে মার্স ভাইরাস ছড়িয়েছে। সবচেয়ে বেশি প্রাদুর্ভাব ঘটেছে সৌদি আরবে। এই ভাইরাসের এখন পর্যন্ত কোনো চিকিৎসা পদ্ধতি আবিষ্কার হয়নি।

সূত্র: এএফপি