sentbe-top

থাইল্যান্ডে প্রথম মার্স ভাইরাসে আক্রান্ত রোগীর মৃত্যু

MERSদক্ষিণ কোরিয়ার পর এবার থাইল্যান্ডেও প্রাণঘাতী মিডল ইস্ট রেসপিরেটরি সিনড্রম (মার্স) ভাইরাসে ১ ব্যক্তির মৃত্যু হয়েছে। দেশটিতে এই প্রথম মার্স ভাইরাসে আক্রান্ত হয়ে কোনো ব্যক্তির মৃত্যু হল। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ কথা জানানো হয়। খবর এএফপির।

বৃহস্পতিবার থাইল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী রাজাতা রাজাতানাভিন ব্যাংককে সংবাদ সম্মেলনে বলেন, ৭৫ বছর বয়সী এক ব্যক্তির শরীরে মার্স ভাইরাস ধরা পড়েছে। রাজধানী ব্যাংককে ওই ব্যক্তির স্বাস্থ্য পরীক্ষা করার পর তার শরীরে মার্স ভাইরাস ধরা পড়ে। মার্স ভাইরাস ধরা পড়ার পর ব্যাংককের বাহিরে একটি হাসপাতালে তার মৃত্যু হয়।

৪ দিন আগে ওই ব্যক্তি মধ্যপ্রাচ্য থেকে থাইল্যান্ডে পরিবারের সাথে দেখা করতে আসেন। দেশটির জনস্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, সন্দেহভাজন ৫৬ জনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। এছাড়া সঙ্গরোধ করা হচ্ছে ৩ জনের। তাছাড়া ২০ জনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। তাদের শরীরে মার্স ভাইরাস ধরা পড়েনি।

সাধারণ মানুষের উদ্দেশ্যে রাজাতা রাজাতানাভিন বলেন, এ মৃত্যুর ঘটনায় আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। মার্স ভাইরাসে আক্রান্ত সন্দেহজনক ব্যক্তিরা আমাদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছে।

প্রসঙ্গত, দক্ষিণ কোরিয়ায় মার্স ভাইরাসে এ পর্যন্ত ২৪ জনের প্রাণহানি ঘটেছে। পাশাপাশি দেশটিতে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যাও ১৬৬ জনে দাঁড়িয়েছে।

sentbe-top