Search
Close this search box.
Search
Close this search box.

যুক্তরাষ্ট্রে গোলাগুলিতে নিহত ১০

Chicagoযুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস উদযাপনের সময় শিকাগোতে গোলাগুলির ঘটনায় এক শিশুসহ ১০ জন নিহত হয়েছে। স্থানীয় গণমাধ্যম ও মেডিক্যাল সূত্রের তথ্যানুযায়ী, গত শনিবার রাতের এই সহিংসতায় আহত হয়েছেন আরও অর্ধশতাধিক। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে বেশ কয়েকজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত শনিবার সন্ধ্যা রাতে আঁতশবাজির ধোঁয়ায় ছেয়ে গিয়েছিল শিকাগোর আকাশ। এই উৎসবমুখর পরিবেশে হঠাৎ করে গোলাগুলি শুরু হয়। এসময় রাস্তার পাশে থাকা সাত বছরের শিশু আমারি ব্রাউনে শরীরে গুলি লাগে। তাৎক্ষণিকভাবে গুলিবিদ্ধ ব্রাউনকে হাসপাতালে নেওয়া হলেও দুই ঘণ্টার পর মারা যায় সে।

chardike-ad

প্রতি বছর দেশটির স্বাধীনতা দিবস উদযাপনকালে শিকাগোতে গোলাগুলিতে ডজনখানেক মানুষ নিহত হয়। সহিংসতা প্রতিরোধ করার জন্য পুলিশ ১২ ঘণ্টা শিফটে দায়িত্ব নিয়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করার পর এবারও তা ঠেকানো যায়নি।

যুক্তরাষ্ট্রের বড় শহরগুলোর মধ্যে সবচেয়ে সহিংস শহর শিকাগোতে ২৭ লাখ মানুষের বসবাস। বর্ণবাদ, দারিদ্র, রাস্তায় রাস্তায় ছোট ছোট সহিংস দল ও তাদের বন্দুক সংস্কৃতি, এ সমস্যাকে জটিল করে তুলেছে।

পুলিশ জানায়, ব্রাউনের শরীরে লাগা গুলিটি তার বাবা আন্তোনিও ব্রাউনকে লক্ষ করে ছোঁড়া হয়েছিল। আন্তোনিও-ও একটি অপরাধী চক্রের সদস্য। সন্তানের শরীরে গুলি লাগার ওই সময়টিতে অবৈধ আগ্নেয়াস্ত্রের মামলায় জামিনে ছিলেন তিনি।