Search
Close this search box.
Search
Close this search box.

বেকারত্ব সইতে না পেরে যুক্তরাষ্ট্রে বাংলাদেশির আত্মহত্যা

bangladeshiযুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বেকারত্বের দায় সইতে না পেরে পাঁচ তলা ভবনের ছাদ থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন অসীম পাল নামে এক বাংলাদেশি। মৃত অসীম পালের (৪১) বাড়ি নোয়াখালী জেলার সদর উপজেলায়।

স্থানীয় সময় মঙ্গলবার গভীর রাতে নিউ ইয়র্কের ব্রুকলিনের চার্চ-ম্যাকডোনাল্ড এলাকায় একটি ভবনের পাঁচ তলায় নিজ বাসা থেকে তিনি ঝাঁপ দেন বলে জানিয়েছেন তার স্ত্রী বিথি পাল। এর কয়েকঘণ্টা পর ভোর রাতে কিংস কাউন্টি হাসপাতালে মারা যান অসীম।

chardike-ad

বিথি জানান, অসীম ১৯৯৭ সালে ডিভি লটারিতে যুক্তরাষ্ট্রে আসেন। পরে অসীম দেশে ফিরলে তাদের বিয়ে হয়। স্বামীর স্পন্সরেই ২০০৫ সালে যুক্তরাষ্ট্রে আসেন তিনি।

তাদের বড় সন্তান বিজয় আগামী সেপ্টেম্বরে সপ্তম গ্রেডে (ক্লাস সেভেন) উঠছে। অপর সন্তান পূর্ণতার বয়স চার বছর।

বিথি পাল বলেন, গত জানুয়ারি থেকে তার স্বামী বেকার ছিলেন। ‘অনেক চেষ্টা করেও উনি কোনো কাজ জুটাতে পারেননি। এরইমাঝে ফেব্রুয়ারিতে দেশে তার বড় ভাইয়ের মৃত্যু হয়। আমি কবীর’স বেকারিতে কাজ করে সংসার চালাচ্ছি।

‘বেকার জীবন তার সহ্য হচ্ছিল না। মানসিকভাবে একেবারেই ভেঙে পড়েছিলেন। কিন্তু তিনি যে এভাবে নিজেকে শেষ করে দেবেন সেটি বুঝতে পারিনি।’

অসীম পালের মরদেহ হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। শুক্রবার তার শেষকৃত্যের প্রস্তুতি নিয়েছে ওই এলাকায় বসবাসরত হিন্দু সম্প্রদায়ের লোকজন।