sentbe-top

ইতিহাস গড়লেন সানিয়া মির্জা

SaniaMirzaউইম্বলডন চ্যাম্পিয়নশিপের নারী দ্বৈতের ফাইনালে উঠেছেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা। শুক্রবার সানিয়া মির্জা ও মার্টিনা হিঙ্গিস জুটি সেমিফাইনালে রাকুয়েল কোপস জোন্স-আবিগাইল স্পিয়ার্স জুটিকে সরাসরি সেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেন। অল ইংল্যান্ড ক্লাব মাঠে ৫৬ মিনিটের লড়াইয়ে ৬-১, ৬-২ সেটে জয় পায় সানিয়া-হিঙ্গিস জুটি। আর এর মধ্য দিয়ে প্রথম কোনো ভারতীয় টেনিস তারকা হিসেবে মর্যাদাকর টুর্নামেন্ট উইম্বলডনের ফাইনালে ওঠার ইতিহাস গড়েছেন সানিয়া মির্জা।

অবশ্য ১২ বছর আগে উইম্বলডনের জুনিয়র ক্যাটাগোরিতে দ্বৈতের শিরোপা জিতেছিলেন ভারতের এই টেনিস কন্যা। সানিয়া মির্জা সিনিয়র ক্যারিয়ারে শিরোপা জিততে না পারলেও তার সঙ্গী মার্টিনা হিঙ্গিস এর আগে দুবার (১৯৯৬ ও ১৯৯৮) নারী দ্বৈতের শিরোপা জিতেছেন। এমনকি ১৯৯৭ সালে এককের শিরোপা জিতেছিলেন। তাই ফাইনালে জয়ের ক্ষেত্রে বেশ আশাবাদী এই জুটি।

সানিয়া মির্জা মিশ্র দ্বৈতে এর আগে দুটি গ্র্যান্ড স্ল্যাম জিতলেও নারী দ্বৈতে শিরোপা জেতা হয়নি। এর আগে নারী দ্বৈতে ২০১১ সালে ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে উঠেছিলেন। উইম্বলডনে নারী দ্বৈতের ফাইনালে সানিয়া-হিঙ্গিস জুটি মুখোমুখি হবেন রাশিয়ার মাকারোভা ও এলিনা ভেসনিনা জুটির।

sentbe-top