sentbe-top

শিরোপা জিতে ইতিহাস গড়লেন সানিয়া মির্জা

SaniaMirzaশুক্রবার উইম্বলডন চ্যাম্পিয়নশিপের নারী দ্বৈতের ফাইনালে ওঠেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা। এর মধ্য দিয়ে প্রথম কোনো ভারতীয় টেনিস তারকা হিসেবে মর্যাদাকর টুর্নামেন্ট উইম্বলডনের ফাইনালে ওঠার ইতিহাস গড়েছিলেন। এবার সেটাকে পূর্ণতাও দিয়েছেন। প্রথম কোনো ভারতীয় টেনিস তারকা হিসেবে উইম্বলডনের শিরোপা জিতে নতুন ইতিহাস সৃষ্টি করেছেন ভারতের এই টেনিস সেনসেশন।

শনিবার ফাইনালে রাশিয়ান জুটি একাতেরিনা মাকারোভা এবং ইলেনা ভেসনিয়ার সঙ্গে তীব্র লড়াইয়ে প্রথম সেটে ২-৫ ব্যবধানে পিছিয়ে পড়েন সানিয়া-হিঙ্গিস জুটি। তবে পরে দুর্দান্তভাবে ফিরে এসে ৫-৭, ৭-৬ (৭/৪) এবং ৭-৫ ব্যবধানে জেতেন হিঙ্গিস-সানিয়া।

সানিয়ার এটাই প্রথম নারী দ্বৈতের মেজর শিরোপা। তবে মার্টিনা হিঙ্গিসের তৃতীয়। এর আগে দুবার (১৯৯৬ ও ১৯৯৮) নারী দ্বৈতের শিরোপা জিতেছেন হিঙ্গিস। এমনকি ১৯৯৭ সালে এককের শিরোপা জিতেছিলেন। এই বছরের মার্চ মাস থেকে জুটিবদ্ধভাবে খেলা শুরুর পর সানিয়া-হিঙ্গিস জুটির এই প্রথম গ্র্যান্ড স্লাম শিরোপা লাভ।

সানিয়া মির্জা মিশ্র দ্বৈতে এর আগে দুটি গ্র্যান্ড স্লাম জিতলেও নারী দ্বৈতে শিরোপা জেতা হয়নি। এর আগে নারী দ্বৈতে ২০১১ সালে ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে উঠেছিলেন।

sentbe-top