Search
Close this search box.
Search
Close this search box.

‘বল’ দিয়েই স্টেইনের বাংলাদেশ ‘জয়’!

কি অদ্ভুত বৈপরীত্য দেখুন! বাংলাদেশের বিপক্ষে খেলে বল ‘অপচয়’ না করার কথা বলে দেশবাসীর রোষানলে পড়েছিলেন দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার ডেল স্টেইন। সেই তিনিই কিনা আজ ভাসছেন বাংলাদেশের প্রশংসা জোয়ারে! মজার ব্যাপার হল, এবারেও ঘটনার কেন্দ্রবিন্দুতে ওই ‘বল’ই! প্রোটোকল ভেঙে চট্টগ্রামের স্থানীয় ছেলেদের সাথে বৃষ্টির মাঝে ফুটবল খেলায় মেতে নতুন করে আলোচনার জন্ম দিয়েছেন এই প্রোটিয়া পেসার। বলা বাহুল্য, এ যাত্রায় সেটা ইতিবাচকই!

dale_steyn_playing_street_football_at_chittagong

chardike-ad

আগের রাত থেকেই শুরু হওয়া টানা বৃষ্টিতে শুক্রবার ভেসে গেছে চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের খেলা। বাংলাদেশ দলের অনেকে দুপুরে মাঠে এলেও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা মাঠেই আসেননি। হোটেলে শুয়ে-বসে দিন কাটিয়ে বিরক্ত স্টেইন বাংলাদেশ সময় বিকেল ৪টা ৫০ মিনিটে হোটেলের পাশের রাস্তার একটি ছবি টুইটারে পোস্ট করে লিখেন, “সারাদিন রুমে আটকে আছি। বৃষ্টির মধ্যে এই বাচ্চাদের খেলা দেখে খুব মজার মনে হচ্ছে। আমিও কি যাব?”

 

যেই ভাবা, সেই কাজ। পেশাদারিত্বের বেড়াজাল ছিঁড়ে, নিরাপত্তার ভাবনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে স্টেইন একটু পর নেমে গেলেন নিচে। বৃষ্টিতে ভিজতে ভিজতে ওই ছেলেদের সঙ্গে ফুটবল খেললেন রাস্তায়! পরে ফুটবল খেলার ছোট্ট একটি ভিডিও ইনস্টাগ্রামে পোস্ট করে লিখেছেন,‍ “সম্ভবত সব নিরাপত্তা প্রটোকল আমি ভেঙে ফেলেছি। আমার কোচ খুব একটা খুশি হবেন না। তবে এমন কিছু মিস করাটা ঠিক হত না।”  

 

বাংলাদেশ সফরে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে বিশ্রামে ছিলেন স্টেইন। এসেছেন টেস্টের আগে। চট্টগ্রাম টেস্টে প্রথম ইনিংসে নিয়েছেন ৩ উইকেট। আর একটি উইকেট পেলেই দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় বোলার হিসেবে ৪০০ টেস্ট উইকেটের মাইলফলক ছোঁবেন ‘স্টেইন-গান’ খ্যাত বিধ্বংসী এই ফাস্ট বোলার। তবে আপাতত তিনি বাংলাদেশবাসীর ‘ক্ষোভ’ জয় করে হ্যাশট্যাগের ‘শ্রদ্ধা’ বন্যায় গা ভাসাতে পারেন!