sentbe-top

জিম্বাবুয়ে সিরিজে ফিরছেন আমির!

aamirনিষেধাজ্ঞা কাটিয়ে ঘরোয়া ক্রিকেটে আগেই ফিরেছেন মোহাম্মদ আমির। ফিরেই নিজের জাত চেনান। পারফরম্যান্স দিয়ে মুগ্ধ করেন। তাই গুঞ্জন উঠেছে পাকিস্তানের আসন্ন জিম্বাবুয়ে সফরে দলে থাকতে পারেন মোহাম্মদ আমিরও। কারণ, সেপ্টেম্বর মাসেই যে তার সব ধরণের নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে। কিন্তু গুঞ্জন উড়িয়ে দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের একজন কর্মকর্তা। তিনি জানিয়েছেন, এখনই পাকিস্তান দলেআমিরের অন্তর্ভূক্ত হওয়ার সম্ভাবনা নেই।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, ‘যদিও আমির ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্স করছে। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে হলে তাকে প্রথম শ্রেণির ক্রিকেটেও ভালো পারফরম্যান্স করতে হবে। তবে এখনই তাকে পাকিস্তান দলে অন্তর্ভূক্ত করার কোনো সম্ভাবনা নেই। তবে আমির যদি তার পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখতে পারে তাহলে জাতীয় দলে ফেরার বিষয়টি বিবেচনা করার সমূহ সম্ভাবনা থাকবে।’

এদিকে মোহাম্মদ আমির আগেই জানিয়েছেন ২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় দলে ফিরতে চান। সেই লক্ষ্যকে সামনে রেখেই এগোচ্ছেন তিনি।

২৩ বছর বয়সি আমের ২০১০ সালে ইংল্যান্ডে সতীর্থ সালমান বাট ও মোহাম্মদ আসিফের সঙ্গে ম্যাচ পাতানোর অভিযোগে নিষিদ্ধ হয়েছিলেন। তবে নিষেধাজ্ঞা কাটিয়ে ঘরোয়া ক্রিকেটে ফিরেছেন প্রতিভাবান এই পেসার। সেপ্টেম্বর মাসের ২ তারিখ আন্তর্জাতিক ক্রিকেট খেলার ক্ষেত্রে তার যে নিষেধাজ্ঞা রয়েছে সেটাও উঠে যাবে।

sentbe-top