Search
Close this search box.
Search
Close this search box.

অবশেষে জামিন পেলেন ফালু

faluবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালুকে আত্মসমর্পণের পর জামিন মঞ্জুর করেছেন আদালত। এর আগে তার জামিন না-মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন সংশ্লিষ্ট আদালত।

ফালুর আইনজীবীরা তার অসুস্থতার কারণ দেখিয়ে পুনরায় আবেদন করলে আদালত আবেদনটি মঞ্জুর করেন।

chardike-ad

আদালতের প্রথম আদেশের পর ফালুকে আদালতের হাজত খানায় নেওয়া হয়। সেখান থেকে আবার তাকে জামিনে মুক্তি দেওয়া হয়।

বৃহস্পতিবার দুপুরে ফালু বাড্ডা থানার নাশকতার মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম(এমএম) শাহরিয়ার মাহমুদ আদনান তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একই আদালত পরে তার জামিন আদেশ দেন। ফালুর পক্ষে আদালতে আইনজীবী জয়নাল আবেদীন মেজবাসহ বেশ কয়েকজন শুনানি করেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি বাড্ডা থানা এলাকায় গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ওই থানার এসআই হুমায়ুন কবির বাদী হয়ে নাশকতার অভিযোগে মামলাটি দায়ের করেন। এরপর ২৭ জুন মামলার তদন্ত কর্মকর্তা আক্তারুজ্জামান সরকার এ মামলায় ফালুসহ ৬০ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

এতে ফালুসহ কয়েক জন আসামিকে পলাতক দেখিয়ে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়। তবে সে সময় তিনি উচ্চ আদালতের জামিনে ছিলেন। গতকাল বুধবার ওই জামিনের মেয়াদ শেষ হওয়ায়, আজ তিনি আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করেন। আদালত প্রথমে তার আবেদন না-মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরবর্তীতে তার আইনজীবীরা ‘অসুস্থতাজনিত’ কারণ দেখিয়ে পুনরায় আবেদন করলে বিজ্ঞ আদালত জামিন মঞ্জুর করেন।