Search
Close this search box.
Search
Close this search box.

ইন্দোনেশিয়ার নিখোঁজ বিমানের সন্ধান মিলেছে

indonesia-biman-crash
ইন্দোনেশিয়ার নিখোঁজ ট্রিগানা এয়ারের এ আরোহীর স্বজনদের কান্না

সন্ধান মিলেছে ইন্দোনেশিয়ার নিখোঁজ বিমানের। রোববার বিকেলে দেশটির পাপুয়া প্রদেশের দুর্গম পাহাড়ি এলাকায় নিখোঁজ ট্রিগানা এয়ারের বিমানটির ধ্বংসাবশেষ পাওয়া যায়। তবে ৫৪ আরোহীর ভাগ্যে কী ঘটেছে তা এখনো জানা যায়নি। ইন্দোনেশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

রোববার ৫৪ জন যাত্রী নিয়ে ইন্দোনেশিয়ার জয়াপুরা থেকে ছেড়ে যায় বিমানটি। তবে কিছুক্ষণের মধ্যেই এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে বিচ্ছিন্ন হয়ে যায় যোগাযোগ। পরে বিকেলে উদ্ধার করা হয় বিমানের ধ্বংসাবশেষ।

chardike-ad

অকটেভ জেলার কয়েকটি গ্রামের বাসিন্দারা দাবি করেন, তারা একটি বিমান পাহাড়ের জঙ্গলে পড়তে দেখেছেন। সেই মতো তল্লাশি শুরু করে দেশের জাতীয় বিপর্যয় মোকাবেলা বাহিনী। দেশেটির বিমান পরিবহন সংস্থার পরিচালক সুপ্রাসেত্য জানিয়েছেন, `ট্যাংগক পর্বতে ভেঙে পড়ে বিমানটি।`

ট্রিগানা এয়ারের পরিচালক বেনি সুমেরেয়ান্তো জানান, বিমানের নিখোঁজের খবর পাওয়ার ৩০ মিনিটের মধ্যেই আমরা পাপুয়া এলাকায় একটি বিমান পাঠাই তল্লাশির জন্য। কিন্তু খারাপ আবহওয়ার জন্য কিছুই খুঁজে পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত এক বছরে বেশ কয়েকবার বিমান দুর্ঘটনার কবলে পড়ে ইন্দোনেশিয়ায়। ২০১৪-র মার্চে ২৩৯ জন যাত্রী নিয়ে নিখোঁজ হয়ে যায় মালয়েশিয়ান এয়ারলাইন্স-এর বিমান এমএইচ-৩৭০।

গত ডিসেম্বরে ইন্দোনেশিয়ার সুরাবেয়া থেকে সিঙ্গাপুরগামী এয়ার এশিয়ার বিমান দুর্ঘটনায় মৃত্যু হয় ১৬২ জন যাত্রীর। চলতি বছরের জুলাইয়েও একটি বিমান দুর্ঘটনায় ১০০-র বেশি মানুষের মৃত্যু হয় ইন্দোনেশিয়ায়।