Search
Close this search box.
Search
Close this search box.

সততার নজির স্থাপন করলেন ট্যাক্সিচালক

Texi-driverলাখ রুপি পেয়েও ফিরিয়ে দিয়ে সততার নজির গড়লেন এক ট্যাক্সিচালক। ঘটনাটি পশ্চিমবঙ্গের হাওড়ার। রোববার সকালে ট্যাক্সি ভাড়া করে রওনা হয়েছিলেন রাধাকৃষ্ণ ভট্টাচার্য। ব্যাগে ছিল ফ্ল্যাট কেনার অগ্রিম জমা দেওয়ার এক লাখ রুপি।

মাত্র ৫০ রুপির জন্য ট্যাক্সিচালকের সঙ্গে বচসা বেধেছিল রাধাকৃষ্ণের। সঙ্গে ৫০ কেজি চালের বস্তা থাকায় ৫০ রুপি বেশি দাবি করেন ট্যাক্সিচালক। রেগেমেগে সেই ট্যাক্সি থেকে নেমেও যান টাকাভর্তি ব্যাগ ট্যাক্সিতে ফেলেই।

chardike-ad

রাধাকৃষ্ণ চলে যাওয়ার পরে আর একজন যাত্রী ট্যাক্সিতে ওঠেন। তার ব্যাগ রাখতে গিয়েই চোখ কপালে ওঠে জয়ন্তর। সেখানে রাখা ব্যাগে থরে থরে সাজানো ১ হাজার ও ৫০০ রুপির নোট। রুপি গোনেননি ওই ট্যাক্সিচালক। সোজা গিয়ে কর্তব্যরত সিভিক ভলেন্টিয়ার্সদের সব জানান তিনি। তারপর ব্যাগ নিয়ে যান থানায়।

ব্যাগে ফোন নম্বর পেয়ে যোগাযোগ করা হয় রাধাকৃষ্ণের সঙ্গে। ট্যাক্সিচালকের দৌলতেই এক লাখ রুপিসমেত ব্যাগ ফিরে পান তিনি।

রুপি হাতে পেয়ে জয়ন্তর দুটি হাত জড়িয়ে ধরেন রাধাকৃষ্ণের পুত্র স্নেহাশিস। জিভ কেটে বলেন, ‘আপনি সজ্জন ব্যক্তি। মাত্র ৫০ রুপির জন্য আপনার সঙ্গে আমি ঝগড়া করেছি, ভাবতেই খুব খারাপ লাগছে এখন।’

থানা থেকে জয়ন্তর ট্যাক্সিতেই বাড়ি ফেরেন তারা। জোর করে ট্যাক্সিভাড়ার সঙ্গে সততার পুরস্কার হিসেবে আরো হাজার রুপি গছিয়ে দেন।