Search
Close this search box.
Search
Close this search box.

জ্ঞান হারালেন পাইলট, কপ্টার চালালেন অনভিজ্ঞ স্ত্রী… কিন্তু

copterমাঝপথে হঠাত্‍ই জ্ঞান হারালেন পাইলট। ছোট কপ্টারটা হঠাৎ নড়ে উঠল। এবার উপায়! কেউ হাল না ধরলে কপ্টার গোত্তা খেয়ে মাটিতে আছাড় খাবে। তাহলে উপায়? সাহস করে এগিয়ে এলেন এক স্প্যানিশ মহিলা। তিনি হলেন জ্ঞান হারিয়ে ফেলা পাইলটের স্ত্রী। পাইলটের স্ত্রী হলেও প্লেন বা কপ্টার চালানোর অ, আ, ক, খ তো দূরে থাকা এই বিষয়ে সামান্য জ্ঞানও নেই।

মহিলা বসলেন পাইলটের আসনে। প্রথমেই যোগাযোগ করলেন এয়ার ট্র্যাফিক কন্ট্রোলারের সঙ্গে। এয়ার ট্র্যাফিক কন্ট্রোলাররা অভয় দিলেন মহিলাকে। প্লেনের বিষয়ে কোনও জ্ঞান-অভিজ্ঞতা নেই, শুধু এয়ার ট্র্যাফিক কন্ট্রোলার-দের পরামর্শ শুনে প্লেনকে এগিয়ে নিয়ে যেতে থাকলেন। প্লেন চলতে থাকল একেবারে মসৃণভাবে।

chardike-ad

তবে ঝামেলাটা বাধল ল্যান্ডিংয়ের সময়। এমনতি ল্যান্ডিং বা প্লেন নামানোর সময় বাঘা বাঘা পাইলটও সমস্যায় পড়েন। সেখানে একজন সম্পূর্ণ অনভিজ্ঞ মানুষের তো ভুল হবেই। ভুল হলও। প্লেন ক্র্যাশ ল্যান্ডিং করে গিয়ে পড়ল জলপাই গাছের জঙ্গলে। দুর্ঘটনায় প্লেনের বেশ কিছু অংশ ক্ষতিগ্রস্থ হল। তবে পাইলট মহিলার কার্যত অক্ষত অবস্থায় কপ্টার থেকে বেরিয়ে এলেন। মারা গিয়েছেন তার স্বামী, মানে যে পাইলট মাঝ আকাশে জ্ঞান হারিয়েছিলেন। তার মৃত্যু মাঝ আকাশেই হয়েছিল, নাকি কপ্টার নামার সময় দুর্ঘটনায় তা এখনও জানা যায়নি।