Search
Close this search box.
Search
Close this search box.

রোনালদোকে হটিয়ে ইউরোপ সেরা মেসি

messiক্রিস্টিয়ানো রোনালদোকে হটিয়ে ইউরোপ সেরার পুরস্কার জিতে নিয়েছেন লিওনেল মেসি। বৃহস্পতিবার সাংবাদিকদের সরাসরি ভোটে গেল মৌসুমে ইউরোপের সেরা খেলোয়াড় নির্বাচিত হন মেসি। এ যাত্রায় দ্বিতীয় হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর তৃতীয় হয়েছেন লুইস সুয়ারেজ। গেল বছর রোনালদো ইউরোপ সেরা খেলোয়াড় হয়েছিলেন। এর আগে ২০১১ সালে মেসি এই পুরস্কার পেয়েছিলেন।

গেল মৌসুমে মেসি ৫৮টি গোল করার পাশাপাশি ৩১টি গোলে সহায়তা করেন। বার্সেলোনার ট্রেবল শিরোপা জয়ের পেছনে লিওনেল মেসির অবদান ছিল সবচেয়ে বেশি। সে কারণে যোগ্য খেলোয়াড় হিসেবেই তিনি ইউরোপ সেরা হয়েছেন।

chardike-ad

অন্যদিকে ক্রিস্টিয়ানো রোনালদো গেল মৌসুমে রিয়ালের হয়ে মেজর কোনো শিরোপা জিততে পারেননি। তবে ব্যক্তিগত অর্জনে তিনি ছিলেন বেশ এগিয়ে। গেল মৌসুমে তিনি সব ধরনের প্রতিযোগিতায় ৬১টি গোল করেন, যা তার ক্যারিয়ার সেরা। তা ছাড়া স্প্যানিশ লা লিগার সর্বোচ্চ গোলদাতা ছিলেন তিনি।

লুইস সুয়ারেজ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জুভেন্টাসের বিপক্ষে অসাধারণ একটি গোল করেন। যদিও নিষেধাজ্ঞার কারণে সুয়ারেজ দেরিতে মৌসুম শুরু করেছিলেন। তারপরও ইউরোপ সেরার খেলোয়াড়ের তিনজনের চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছিলেন তিনি।