cosmetics-ad

ক্লাসে ঢুকে শিক্ষককে পেটাল ছাত্রলীগ

school
ছাত্র-ছাত্রীদের মানববন্ধন

ছাত্র কর্তৃক শ্রেণীকক্ষে শিক্ষিকাকে সাপ দেখিয়ে ভয় প্রদর্শন করার প্রতিবাদ করায় বিদ্যালয়ের সহকারী প্রধানশিক্ষককে ক্লাসে ঢুকে পেটাল ছাত্রলীগ কর্মীরা। ঘটনাটি ঘটেছে পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশী নর্থবেঙ্গল পেপার মিলস হাই স্কুলে। ছাত্রলীগ কর্মীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে থানায় অভিযোগ, ক্লাস বর্জন ও মানববন্ধন করেছেন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

বিদ্যালয়ের প্রধানশিক্ষক ফজলুল হক জানান, গত মঙ্গলবার সকালে বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র তাফসির আহমেদ একটি প্লাস্টিকের খেলনা সাপ দিয়ে শিক্ষিকা খাদিজা পারভিনকে ভয় দেখালে শিক্ষিকা বিষয়টি শিক্ষকদের জানান। শিক্ষিকার অভিযোগে বিদ্যালয়ের সহকারী প্রধানশিক্ষক নিত্যনন্দন সুত্রধর ক্লাশে গিয়ে ছাত্র তাফসিরকে শাসিয়ে সাপটি কেড়ে নিয়ে আসেন। ঘটনার পর সে তার ভাই ঈশ্বরদীর আলোচিত মামলার ভিক্টিম ছাত্রলীগ কর্মী সৌরভ হোসেন টুনটুনি ওরফে হাতকাটা টুনটুনিকে জানায়।

টুনটুনি তার বন্ধু মুন্নাকে সঙ্গে করে বিদ্যালয়ে এসে ক্লাশ চলাকালে ক্লাশে প্রবেশ করে সহকারী প্রধানশিক্ষকের পেটে চাকু মারার চেষ্টা করে। কিন্তু টুনটুনির একটি হাত থাকায় সে ব্যর্থ হয়। এরপর তারা শিক্ষককে বেদম মারপিট করে। বিষয়টি থানায় লিখিতভাবে জানানো হয়েছে। টুনটুনি ও মুন্নার গ্রেফতার দাবিতে বুধবার বিদ্যালয়ে ক্লাস বর্জন ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

ছাত্রলীগ পাকশী শাখার সাধারণ সম্পাদক মিরাজ হাসান জানান, টুনটুনি ও মুন্না ছাত্রলীগের সক্রিয় কর্মী।

এর আগে একই কমিটির সভাপতি সদরুল হক পিন্টুর সঙ্গে গ্রুপিংয়ের কারণে পিন্টু গ্রুপ টুনটুনির বামহাত কেটে ফেলে। এই মামলায় প্রধান আসামি হিসেবে বর্তমানে সভাপতি পিন্টু জেল হাজতে রয়েছে। তবে টুনটুনির এই ধরনের কাজের তিনি নিন্দা জানান।

মানববন্ধনে বিদ্যালয়ের প্রধানশিক্ষক ফজলুল হক, পাকশী পেপার মিলস স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ব্যবস্থাপক এ কে এম মহিউদ্দিন, বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ রশিদুল্লাহ, মহিলা অভিভাবক প্রতিনিধি আইরিন খান, সিকিউর্রিটি ইনচার্জ দাউদ খানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ দোষীদের গ্রেফতার দাবি করে বক্তব্য রাখেন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিমান কুমার দাশ জানান, আমরা থানায় প্রধানশিক্ষক স্বাক্ষরিত একটি অভিযোগ পেয়েছি। অভিযোগটি গুরুত্বের সঙ্গে নিয়ে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।