Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশীদের উদ্যোগে আনসান মসজিদের পূননির্মাণ কাজ

এন ইসলাম, সিউলঃ

দক্ষিণ কোরিয়াতে সবচেয়ে বেশী বাংলাদেশী অভিবাসী অধ্যুষিত খিয়ংগিদো প্রদেশের আনসান মসজিদ পূননির্মাণের কাজ হাতে নেয়া হয়েছে । ২০০২ সালে সম্পুর্ণ বাংলাদেশীদের নিজস্ব উদ্যোগে নির্মিত হয় এই মসজিদ। সাম্প্রতিক সময়ে মুসুল্লিদের স্হান সংকুলান,মসজিদের নতুন ডিজাইন ও নানাবিধ কারণে বর্তমান মসজিদ কমিটির ‘সভাপতি ডঃ মনোওয়ার হোসাইন ও সাধারন সম্পাদক ছোটন আহম্মেদের ব্যবস্হাপনায়’ আর ইসলাম ফেডারেশনের সার্বিক সহযোগিতায় মসজিদ পূননির্মাণের কাজ হাতে নেয়া হয়েছে । উল্লেখ্য, আনসান মসজিদ বাংলাদেশীদের উদ্যোগে নির্মিত নিজেদের তহবিলে জায়গা কেনা প্রথম মসজিদ ।

chardike-ad

20130517_133148আনসান মসজিদ পূননির্মাণের জন্য বিগত বছরগুলোতে বিভিন্ন ভাবে তহবিল সংগ্রহে কাজ করা হয় যাতে উল্লেখযোগ্য সাড়া প্রদান করেছেন বাংলাদেশ কমিউনিটির ব্যবসায়ীরা, ইপিএস কর্মী ভাইয়েরা সহ বিভিন্নদেশের দ্বীনি ভাইয়েরা । বর্তমান মসজিদ কমিটি জানিয়েছে এবারের সংস্কার কাজ ভালভাবে সম্পন্ন করার জন্য তাদের আরো অধিক পরিমান তহবিলের দরকার ।

মসজিদ কমিটির সাধারন সম্পাদক ছোটন আহম্মেদ জানিয়েছেন তাদের মোট বাজেট ৬০ কোটি উওন যার মধ্যে ৪০ কোটি উওন সংগ্রহ করেছেন এবং তাদের আরো ২০ কোটি উওনের দরকার।  এ ব্যাপারে কোরিয়াতে অবস্থানরত বাংলাদেশী সকল প্রবাসীদের সহায়তা চেয়েছেন তিনি। তিনি জানান অতীতের মত এবারও আশা করছি কোরিয়ায় প্রবাসী বাংলাদেশীরা এই মসজিদের পূননির্মাণ কাজে এগিয়ে আসবেন।

সাহায্য পাঠানোর জন্য সংশ্লিষ্টদের যোগাযোগ করতে পারেন:

ডঃ মনোওয়ার হোসাইন

মোবাইল নাম্বার: ০১০-৮৯৪৮-৩৪৪৭


ছোটন আহম্মেদ

মোবাইল নাম্বার: ০১০-৩৩০৯-৩০৬০


ব্যাংক একাউন্ট:

কোরিয়ান একচেঞ্জ ব্যাংক ( KEB)

একাউন্ট নাম্বার: ৬২০-১৭৬০৮৬-৫৮৭ ( 620-176086-587)

একাউন্টের নাম: হোসাইন মনোওয়ার ( Hussain Manwar )