Search
Close this search box.
Search
Close this search box.

মাত্র ২৪ রানেই ইনিংস ঘোষণা!

cricketমাত্র ২৪ রানেই ইনিংস ঘোষণা, সেটাও আবার প্রথম দিনেই! এমনই ঘটনা ঘটেছে ওয়েস্ট ইন্ডিজের উইন্ডসর পার্কে। উইন্ডওয়ার্ড আইল্যান্ডসের বিপক্ষে চার দিনের ম্যাচে ১ম দিনেই ইনিংস ঘোষণা করে লিওয়ার্ড আইল্যান্ডস।

কিন্তু মাত্র ১৮ ওভার খেলে এবং হাতে ৩টি উইকেট রেখেই কেন তারা এভাবে ইনিংস ঘোষণা করল?

chardike-ad

কারণ হিসেবে লিওয়ার্ড অধিনায়ক বলেন, উইকেটের অবস্থা খুবই করুণ। প্রতিপক্ষকে এখনই ব্যাট করতে পাঠালে তাদের অবস্থা আরো শোচনীয় হবে। কিন্তু শেষ পর্যন্ত তা হয় নি। দিন শেষে প্রতিপক্ষ ৫ উইকেটে ১০৪ রান করে ৮০ রানে এগিয়ে গেছে।

টসে হেরে ব্যাট করতে নেমে দলীয় মাত্র ৩ রানে চার উইকেট হারায় লিওয়ার্ড আইল্যান্ডস। দলীয় মোট সংগ্রহ যখন ১১ তখন আরো দুই উইকেট হাওয়া। একজন ছাড়া কোন ব্যাটসম্যানই ৫-এর বেশি রান সংগ্রহ করতে পারেন নাই।

ওরল্যান্ডো পিটার্স ১১ রানে অপরাজিত ছিলেন। অধিনায়ক স্টিভ লিবার্ড ০ রানে বিদায় নেন। হাতে তখনো ৩ উইকেট বাকি, মধ্যাহ্ন বিরতিও হয়নি। কিন্তু তবুও তিনি ইনিংস ঘোষণা করেন।

উইন্ডওয়ার্ড আইল্যান্ডসের পক্ষে মারভিন ম্যাথু, কেভিন ম্যাকলিন ও কেনভয় পিটার্স দুটি করে উইকেট নেন। একজন হন রান আউট।

উইন্ডওয়ার্ড আইল্যান্ডস মধ্যাহ্ন বিরতি পর্যন্ত কোনো উইকেট হারায়নি। তবে বিরতির অল্প সময় পর তারা ৩৬ রান করতেই ৪ উইকেট হারিয়ে ফেলে। কিন্তু এরপর ইনিংসে স্থিতি আসে, টাইরোন থিফিল ৫৪ রানের একটি অপরাজিত হাফসেঞ্চুরি করেন।

পুরো দিনে মাত্র ৪৩.৩ ওভার খেলা হয়, তাতেই মোট ১২টি উইকেটের পতন ঘটে, ১২৮ রানের বিনিময়ে।