Search
Close this search box.
Search
Close this search box.

কন্যা সন্তানের বাবা হলেন জাকারবার্গ

zukarbargকন্যা সন্তানের বাবা হলেন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের সহ প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। মঙ্গলবার নিজের ফেসবুক পেজে বাবার হওয়ার সুসংবাদ দেন জাকারবার্গ। একই সঙ্গে জাকারবার্গ ফেসবুকের ৯৯ শতাংশ শেয়ার দান করারও ঘোষণা দিয়েছেন।

গত সপ্তাহে কন্যা সন্তানের জন্ম দেন জাকারবার্গ-প্রিসিলা চ্যান দম্পতি। তবে মঙ্গলবার নিজের ফেসবুক পেজে এই সুসংবাদ দেন জাকারবার্গ। জাকারবার্গ-প্রিসিলা চ্যান দম্পতি তাদের প্রথম সন্তানের নাম রেখেছেন ম্যাক্স।

chardike-ad

জাকারবার্গ মেয়েকে উদ্দেশ্য করে ফেসবুক পেজে একটি চিঠিও লিখেছেন। জাকারবার্গ লিখেছেন, ‘প্রিয় ম্যাক্স, ভবিষ্যতের জন্য তুমি আমাদের মধ্যে যে আশা সঞ্চারিত করেছে, সেই অনুভ’তি তোমার মা ও আমার ব্যক্ত করার ভাষা নেই।…. আমরা আশা করি যে পৃথিবীতে তুমি বসবাস করবে তাকে নিয়ে ভাববার কারণ ইতিমধ্যে তুমি আমাদের দিয়েছ।’

চিঠিতে ফেসবুকের ৯৯ শতাংশ শেয়ার জাকারবার্গ তার জীবদ্দশায়ই দান করার ঘোষণা দিয়েছেন। সে হিসেবে তার দান করা সম্পত্তির বাজার দর হচ্ছে চার হাজার ৫শ কোটি ডলার। ব্যক্তিগত শিক্ষা, চিকিৎসা ও শক্তিশালী সামাজিক যোগাযোগ সৃষ্টি খাতে এই অর্থ ব্যয় হবে। এসব খাতে ব্যয়ের জন্য যে দাতব্য সংস্থাটি সৃষ্টি করা হবে জাকারবার্গ নিজেই তা পরিচালনা করবেন। ২০১৮ সালের মধ্যে তিন হাজার কোটি ডলার দিয়ে এর যাত্রা শুরু হবে।