Search
Close this search box.
Search
Close this search box.

দিনাজপুরে রাসমেলায় বিস্ফোরণ, আহত ছয়

বাংলাদেশের দিনাজপুর জেলার কাহারোল থানায় কান্তজিউ মন্দিরের কাছে রাসমেলার যাত্রা প্যান্ডেলে বোমা বিস্ফোরণে অন্তত ছয়জন আহত হয়েছেন পুলিশ জানিয়েছে। এদের মধ্যে গুরুতর আহত তিনজনকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার (৪ ডিসেম্বর) দিনগত রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

গুরুতর আহতরা হলেন- দিনাজপুরের কাশীপুর বীরগঞ্জের উমাকান্ত দাস (২২), লালমনিরহাট জেলার কালীগঞ্জ সদরের সাধন (৩৫) ও রংপুরের বদরগঞ্জ দামকরপুরের মোকাদ্দেস (৩৯)। আহত অপর তিনজন হলেন- নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার মুন্সিপাড়ার মিঠু (৩০), শিবপুর সদরের লুঙ্গি ব্যবসায়ী জব্বার আলী (২৮) ও কাহারুল উপজেলার দশমাইল এলাকার সাইদুর (২৭)।

chardike-ad

জেলাটির কাহারোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ. আবদুল মজিদ গণমাধ্যমকে জানিয়েছেন, মন্দিরের পাশের একটি মাঠে রাসমেলা চলছিল। মেলার পাশেই যাত্রা প্যান্ডেল চলছিল। দর্শকদের বসার স্থানের কাছে একটি খুঁটির সঙ্গে রাখা হাতবোমার বিস্ফোরণ ঘটলে পাঁচজন আহত হয়। এ জন্য কারা দায়ী, তা এখনো সনাক্ত করতে পারেনি পুলিশ।

২৫ অক্টোবর থেকে এক মাসব্যাপী এই মেলাটি শুরু হয়েছিল। তবে এই ঘটনার পরপরই যাত্রাপালা বন্ধ করে দিয়েছে পুলিশ। তবে রাসমেলা চলবে। এ ঘটনায় একটি মামলার প্রস্তুতি চলছে বলে পুলিশ জানিয়েছে।

এই ঘটনার ঠিক একদিন আগে, শুক্রবার বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা এবং রাষ্ট্রের বিভিন্ন ক্ষেত্রে তাদের অধিকারের দাবীতে ঢাকায় এক সমাবেশ করেছে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ। গতমাসেই দিনাজপুর শহরে একজন ইতালিয়ান নাগরিকের উপর হামলার ঘটনা ঘটেছে, যিনি এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।