Search
Close this search box.
Search
Close this search box.

পেলের দেশের ক্লাবকে হারালো বাংলাদেশের কিশোররা

bangladesh-football-boysবয়স সবে ১৩। খেলছে বয়সভিত্তিক ফুটবল। তবে এরাই ভবিষ্যতের নেইমার, রোনালদো, রোমারিও। যারা একসময় খেলবে ব্রাজিলের হয়ে। কিন্তু সেই সব ফুটবলারদের যদি হারিয়ে দেয় বাংলাদেশের কিশোররা, তা হবে নতুন বিস্ময়ই। আর সেটাই হয়েছে শুক্রবার মালয়েশিয়ায়।

ব্রাজিলের ঐতিহ্যবাহী ক্লাব করিন্থায়ান্সকে ২-১ গোলে পরাজিত করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৩ ফুটবল দল। পেলের দেশের নামকরা এই ক্লাবকে হারিয়ে সুপার মক কাপের প্লেট পর্বের সেমিফাইনালেও চলে গেছে বাংলাদেশের কিশোররা। এমন খুশিতে ভাসছে গোটা বাংলাদেশ শিবির।

chardike-ad

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে হচ্ছে সুপার মক কাপ টুর্নামেন্ট। যেখানে অংশ নিয়েছে বিশ্বের নানা প্রান্তের অনেক দল। শুক্রবার এমনই এক ম্যাচে করিন্থিয়ান্সকে হারিয়ে চমক দেখায় বাংলাদেশ। ৭০ মিনিটের খেলায় যদিও শুরুতেই পিছিয়ে পড়েছিল বাংলাদেশ। ১৩ মিনিটে দুর্দান্ত ফ্রি কিকে গোল পায় করিন্থিয়ান্স (১-০)। কিন্তু ধীরে ধীরে খেলায় ফেরে বাংলাদেশ। সংঘবদ্ধ আক্রমণ সূচনায় আধিপত্য দেখাতে শুরু করে প্রতিপক্ষের উপর। যদিও শারীরিক গঠনে বাংলাদেশের তুলনায় এগিয়ে ছিল করিন্থিয়ান্সের খেলোয়াড়রা।

৩০ মিনিটে বাংলাদেশের হয়ে সমতাসূচক গোলটি করেন জিহান। দ্বিতীয়ার্ধেও বাংলাদেশ দাপট দেখায় মনে রাখার মতো। শেষ পর্যন্ত বাংলাদেশের জয়ের নায়ক সেই জিহানই। ৪৩ মিনিটে সতীর্থের দেয়া নিখুত পাসে করিন্থিয়ান্সের জাল কাঁপায় সে। ২-১ গোলের ঐতিহাসিক এক জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলার কিশোর ফুটবলাররা।

দলের এমন জয়ে বেশ খুশি বাংলাদেশের হেড কোচ এসএম জাকারিয়া। তিনি বলেন, ‘দল দিনের পর দিন উন্নতি করছে। করিন্থিয়ান্সের বিরুদ্ধে ঐতিহাসিক এই জয় তারই প্রমাণ রাখে। আশা করি সেমিতেও ভালো করবে দল’।

প্লেট পর্বের সেমিফাইনালে শনিবার সকালে মাঠে নামবে বাংলাদেশ। যেখানে তাদের প্রতিপক্ষ বেশ শক্তিশালী। মোকাবেলা করতে হবে ক্রোয়েশিয়ার বিখ্যাত ক্লাব ডায়নামো জাগরেব। ক্রোয়েশিয়ার এই ক্লাবের সিনিয়র দলটি মাঝে মধ্যেই খেলে থাকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে।(বাংলামেইল)