Search
Close this search box.
Search
Close this search box.

এবার বাস-বিমান সংঘর্ষ!

plane-bus-crashএবার বাসের ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়েছে এয়ার ইন্ডিয়ার যাত্রীবাহী একটি বিমান। আজ মঙ্গলবার সকালে কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে এ ঘটনা ঘটে।

ভারতের সংবাদমাধ্যম কলকাতা ২৪ এর এক প্রতিবেদনে বলা হয়, সকালে বিমানবন্দরের ৩২ নং বে-তে রওনা দেওয়ার উদ্দেশ্যে যাত্রী নিয়ে দাড়িয়েছিল বিমানটি। সেই সময় জেট এয়ার ওয়েজের একটি বাস ধাক্কা মারে ওই বিমানে। এতে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয় বিমানের ইঞ্জিন।

chardike-ad

বাস ড্রাইভার খুব ক্লান্ত থাকায়  স্টিয়ারিং হুইলেই ঘুমিয়ে পড়েছিলেন এবং তার বাসটিকে সোজা উঠিয়ে দেন এক যাত্রীবাহী বিমানের ওপর। এই বাসগুলি বিমানবন্দর আর বিমানে যাত্রী আনা-নেয়ার কাজ করে। ঘটনাচক্রে বিমান বা বাসটিতে সেই সময়ে কোনও যাত্রী ছিলেন না।

প্রাথমিক তদন্তের সময় বাস চালক মোমিন আলি নিরাপত্তা বাহিনীকে জানিয়েছেন যে সারারাত ডিউটি করার পরে তিনি বাস চালানোর সময় ঘুমিয়ে পড়েন। তখনই বাসটি তার নির্দিষ্ট পথ থেকে সরে যায়, আর বিমানে গিয়ে ধাক্কা মারে।

মেডিক্যাল পরীক্ষায় দেখা গেছে যে ওই চালক নেশার ঘোরে ছিলেন না। কিন্তু বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সরকারি নিরাপত্তা সংস্থা ঐ চালককে জিজ্ঞাসাবাদ করছে।

সংঘর্ষের ফলে বিমানটির একটি ডানা এবং ইঞ্জিনের ক্ষয়ক্ষতি হয়েছে। তবে এয়ার ইন্ডিয়ার সূত্রগুলি বলছে, ক্ষয়ক্ষতির পরিমান তারা এখনও নির্ধারণ করতে পারে নি, কিন্তু সেটা বেশ কয়েক কোটি টাকা হবে বলেই প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। এই ক্ষতিপূরণ বিমার মাধ্যমে নেওয়া হবে না কি জেট এয়ারওয়েজের কাছ থেকে চাওয়া হবে, সেটা এখনও ঠিক হয় নি। এ নিয়ে কোন আনুষ্ঠানিক বিবৃতি এখনও প্রকাশ করে নি এয়ার ইন্ডিয়া বা জেট এয়ারওয়েজ।

কলকাতা বিমানবন্দরের কর্মকর্তারা বলছেন, বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষ এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে।