cosmetics-ad

ইতিহাস গড়ে অলিম্পিকে যাচ্ছেন গলফার সিদ্দিকুর

download

প্রথম বাংলাদেশি হিসেবে সরাসরি অলিম্পিকে অংশ নেওয়ার সুযোগ পেয়েছেন গলফার সিদ্দিকুর রহমান। আগামী ৫ আগস্ট থেকে ব্রাজিলের রিও ডি জেনিরোতে শুরু হতে যাচ্ছে অলিম্পিক। বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের জাতীয় পতাকা সিদ্দিকুরের হাতেই থাকার কথা।

বাংলাদেশের তিনি অবিসংবাদিত সেরা গলফার। দেশের প্রথম পেশাদার গলফার সিদ্দিকুর এ পর্যন্ত দুটো এশিয়ান ট্যুরের শিরোপা জিতেছেন। এবার তাঁর সামনে অলিম্পিকে দেশের মুখ উজ্জ্বল করার সুযোগ।

র‍্যাংকিংয়ের সেরা ৬০ গলফার সরাসরি অংশ নেওয়ার সুযোগ পান অলিম্পিকে। গতকাল সোমবার আন্তর্জাতিক গলফ ফেডারেশন প্রকাশিত র‍্যাংকিংয়ে সিদ্দিকুরের স্থান ৫৬তম। তাই সরাসরি রিওতে যাওয়ার সুযোগ পাচ্ছেন তিনি।

এমন দুর্দান্ত সুযোগ পেয়ে সিদ্দিকুর অভিভূত। সুখবরটা পাওয়ার পর তিনি বলেছেন, ‘এটা আমার জন্য অসাধারণ সম্মান। এর আগে আমাদের দেশের আর কোনো ক্রীড়াবিদ অলিম্পিক গেমসে সরাসরি অংশ নেওয়ার সুযোগ পাননি। রিও ডি জেনিরোতে নিজের দেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে আমি উচ্ছ্বসিত। আমি এরই মধ্যে রিওর বিমানের টিকেট বুক করে রেখেছি। আশা করি গলফের মাধ্যমে স্বদেশকে গর্বিত করতে সক্ষম হব।’

অলিম্পিকে এত দিন শুধু ‘ওয়াইল্ডকার্ড’ নিয়েই অংশগ্রহণের সুযোগ পেয়েছেন বাংলাদেশিরা। এবার এই বিশেষ নিয়মে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবেন সাঁতারু মাহফিজুর রহমান সাগর ও সোনিয়া আক্তার টুম্পা, তীরন্দাজ শ্যামল রায় এবং শ্যুটার আবদুল্লাহেল বাকি। সরাসরি অংশগ্রহণের সুযোগ পাওয়া সিদ্দিকুরকে তাই সবার চেয়ে এগিয়ে রাখতেই হবে।