Search
Close this search box.
Search
Close this search box.

কোরিয়ান ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহবান ঢাকা চেম্বারের

অনলাইন প্রতিবেদক, ২৬ জুলাই ২০১৩:

দক্ষিণ কোরিয়া সফরত ডিসিসিআই’র প্রতিনিধিদলের সদস্যবৃন্দ ২৫ জুলাই, ২০১৩ তারিখে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম তৈরী পোষাক উৎপাদানকারী প্রতিষ্ঠান ইয়াংওয়ানের প্রতিনিধিবৃন্দের সাথে দক্ষিণ কোরিয়ার রাজধানীর সিউলে দ্বিপাক্ষিক বাণিজ্য আলোচনায় মিলিত হন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন বিষয়ক মন্ত্রী মুহাম্মদ ফারুক খান, এম.পি, ঢাকা চেম্বারের সভাপতি মোঃ সবুর খান, ইয়াংওয়ানের সিইও কিয়াক সুং, বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি ইউন ইয়াং এসময় উপস্থিত ছিলেন।

chardike-ad

অনুষ্ঠানে ডিসিসিআই‘র সভাপতি মোঃ সবুর খান বলেন, ঢাকা চেম্বার ইতোমধ্যে ২০০০ নতুন উদ্যোক্তা তৈরীর কর্মসূচী গ্রহণ করেছে এবং এ কর্মসূচীতে ইয়াংওয়ানের পক্ষ থেকে সহযোগিতা প্রদানের প্রস্তাব করেন। তিনি তথ্য-প্রযুক্তি, নবায়নযোগ্য জ্বালানি, বায়ু বিদ্যুৎ, অবকাঠামো, পর্যটন, যোগাযোগ, কৃষি ও কৃষিজাত পণ্য এবং ঔষধ ইত্যাদি খাতে দক্ষিণ কোরিয়ার ব্যবসায়ীদের বিনিয়োগের জন্য উদাত্ত আহবান জানান।

993659_10201152562752824_1585074149_nগণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন বিষয়ক মন্ত্রী মুহাম্মদ ফারুক খান, এম.পি, বলেন, বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার মধ্যে দীর্ঘ দিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। তিনি বলেন, বাংলাদেশে ইয়াংওয়ান সহ অন্যান্য কোরিয়ান প্রতিষ্ঠনসমূহ অত্যন্ত দক্ষতা ও সফলতার সাথে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করছে এবং বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। তিনি আরোও বলেন, বাংলাদেশ সরকার বিদেশী বিনিয়োগকারী ও উদ্যোক্তাদের জন্য নানবিধ সুবিধা সম্বলিত বিনিয়োগ প্যাকেজ গ্রহণ করেছে এবং এ সুযোগ-সুবিধা গ্রহণ করে দক্ষিণ কোরিয়ার ব্যবসায়ী উদ্যোক্তাদের আরো বেশি আকারে বাংলাদেশে বিনিয়োগের আহবান জানান।

ইয়াংওয়ানের সিইও কিয়াক সুং বাংলাদেশী শ্রমিকদের প্রশংসা করে বলেন, তাঁরা অত্যন্ত দক্ষ, কর্মঠ ও পরিশ্রমী। তিনি বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য উন্নয়নে অবকাঠামো, বিদ্যুৎ ও জ্বালানি, যোগাযোগ খাতে আরো বেশি সংষ্কারের উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, ঢাকা চেম্বারের পক্ষ থেকে ২০০০ নতুন উদ্যোক্তা তৈরীর যে কর্মসূচী গ্রহণ করা হয়েছে তা অত্যন্ত ইতিবাচক একটি পদক্ষেপ এবং এ কর্মসূচী নতুন কর্মসংস্থান তৈরীতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি ঢাকা চেম্বারের নতুন উদ্যোক্তাদের কে ইয়াংওয়ানের পক্ষ থেকে প্রশিক্ষণ প্রদান সহ অন্যান্য সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

পরবর্তীতে ইয়াংওয়ানের পক্ষ থেকে ঢাকা চেম্বারের প্রতিনিধিদলের সম্মানে আয়োজিত নৈশভোজ সভায় প্রতিনিধিদলের সদস্যবৃন্দ যোগদান করেন।
সূত্রঃ নিউজ ২৪.কম