Search
Close this search box.
Search
Close this search box.

যুক্তরাষ্ট্রে মুসলিম বালিকার হিজাব টেনে খোলার চেষ্টা

usa-muslim-girls
প্রতীকী ছবি

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে এক মুসলিম বালিকার মার্কিন সহপাঠী তার হিজাব টেনে খুলে ফেলার চেষ্টা করে এবং তাকে কথায় আক্রমণ করে। পুলিশ জানিয়েছে, নিউ ইয়র্কের জ্যামাইকা অঞ্চলে হাই স্কুল ফর এনফোর্সমেন্ট অ্যান্ড পাবলিক সেফটির এলিভেটরে এ ঘটনা ঘটে। ১৬ বছর বয়সি মুসলিম বালিকার হিজাব ধরে টান দেয় তার ১৫ বছর বয়স্ক ছেলে সহপাঠী। মেয়েটিকে অশালীন ভাষায় আক্রমণ করে ছেলেটি এবং তার মাথা থেকে হিজাব টেনে খুলে ফেলার চেষ্টা করে।

এনডিটিভি অনলাইনের এক খবরে রোববার এ তথ্য জানানো হয়েছে। তার সঙ্গে ঘটা অপ্রীতিকরণ ঘটনা সম্পর্কে ‍স্কুল কর্তৃপক্ষকে অবহিত করে ওই বালিকা। পরে স্কুল থেকে পুলিশকে জানানো হয়।

chardike-ad

নিউ ইয়র্ক ডেইলি পত্রিকা জানিয়েছে, পুলিশ ছেলেটিকে জিজ্ঞাসাবাদ করেছে। হয়রানি ও উচ্ছৃঙ্খল আচরণের অভিযোগ আনা হয়েছে হয়েছে তার বিরুদ্ধে। এ অভিযোগে ছেলেটিকে কিশোর গণ্য করা হয়েছে, তবে তার নাম প্রকাশ করা হয়নি। পুলিশ জানিয়েছে, মেয়েটি শঙ্কিত হয়েছে কিন্তু শারীরিকভাবে লাঞ্ছিত হয়নি। স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের স্কুল এ ধরনের উচ্ছৃঙ্খল আচরণ সহ্য করবে না।

যুক্তরাষ্ট্রের হিজাব পরিহিত বালিকা ও নারীদের বিরুদ্ধে হেনস্তার ঘটনা বেড়েই চলেছে। বিশেষ করে ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় আসার পর উগ্র শ্বেতাঙ্গদের হাতে প্রায়ই হিজাব পরা মুসলিম নারীদের লাঞ্ছনার শিকার হওয়ার ঘটনা ঘটছে।