Search
Close this search box.
Search
Close this search box.

ক্ষেপণাস্ত্র পরীক্ষাকে পারফেক্ট বললেন কিম

kimউত্তর কোরিয়ার নেতা কিম জং উন তার দেশের সর্বশেষ মধ্যম পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষাকে ‘নিখুঁত’ বলে প্রশংসা করেছেন। পিয়ংইয়ং জানিয়েছে, এ ক্ষেপণাস্ত্রকে সম্ভাব্য যুদ্ধে ব্যবহারের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

উত্তর কোরিয়ার বার্তা সংস্থা কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি বা কেসিএনএ আজ (সোমবার) জানিয়েছে, গতকাল পুকগুকসং-২ ক্ষেপণাস্ত্র পরীক্ষার বিষয়টি কিম জং উন নিজেই পর্যবেক্ষণ করেছেন এবং পরীক্ষার সফলতায় তিনি গভীর সন্তোষ প্রকাশ করেছেন। পাশাপাশি এ ক্ষেপণাস্ত্রকে তিনি যুদ্ধে মোতায়েন জন্য অনুমতি দিয়েছেন। ক্ষেপণাস্ত্রটিকে ‘খুবই নিখুঁত ও সফল কৌশলগত অস্ত্র’ বলে মন্তব্য করেছেন কিম জং উন।

chardike-ad

কেসিএনএ জানিয়েছে, পুকগুকসং ক্ষেপণাস্ত্রের বিশ্বাসযোগ্যতা, নিখুঁতভাবে আঘাত হানার ক্ষমতা এবং লেট-স্টেজ ওয়ারহেড গাইডেন্স সিস্টেমকে পূর্ণাঙ্গভাবে যাচাই করা হয়েছে।

গত ফেব্রুয়ারি মাসে পুকগুকসং ক্ষেপণাস্ত্রের প্রথম পরীক্ষা চালানো হয়। গতকাল চলেছে এর দ্বিতীয়দফা পরীক্ষা। এ ক্ষেপণাস্ত্রে ‘সলিড ফুয়েল’ ব্যবহার করা হয়েছে যার ফলে তাৎক্ষণিকভাবে একে নিক্ষেপ করা সম্ভব হবে। উত্তর কোরিয়া সাধারণত ক্ষেপণাস্ত্র ব্যবস্থায় ‘তরল জ্বালানি’ ব্যবহার করে থাকে।