sentbe-top

বাংলাদেশ-দোহা সরাসরি ফ্লাইট চালু করছে রিজেন্ট

Regent-Airwaysবাংলাদেশ থেকে কাতারের রাজধানী দোহায় সরাসরি ফ্লাইট চালু করছে বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা রিজেন্ট এয়ারওয়েজ। আগামী ২ জুলাই থেকে বন্দর নগরী চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সপ্তাহের দুইদিন এ ফ্লাইট পরিচালনা করবে রিজেন্ট। কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে ৫টি আরব দেশ ফ্লাইট বন্ধ করে দেয়ার সুযোগে রিজেন্ট এয়ারওয়েজ এই সিদ্ধান্ত নিয়েছে।

রিজেন্ট এয়ারওয়েজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, কাতারপ্রবাসী প্রায় সাড়ে তিন লাখ বাংলাদেশির মধ্যে ৪০ ভাগই বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের। ফলে চট্টগ্রাম থেকে সরাসরি ফ্লাইট চালুতে ওই অঞ্চলের মানুষের যাতায়াত বিরতিহীন ও আরামদায়ক হবে। এ ছাড়া চাহিদা সাপেক্ষে আগামীতে ফ্লাইট সংখ্যা আরও বাড়ানো হবে।

রিজেন্ট এয়ারের হেড অব মার্কেটিং আনিসুল আলম চৌধুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সপ্তাহের প্রতি বুধ ও রোববার রাত পৌনে ১১টায় চট্টগ্রাম থেকে একটি করে ফ্লাইট ছেড়ে স্থানীয় সময় রাত পৌনে দুইটায় দোহা পৌঁছাবে। এ ছাড়া দোহা থেকে স্থানীয় সময় মধ্যরাত পৌনে তিনটায় ছেড়ে সকাল ১১টায় চট্টগ্রাম পৌঁছাবে।

১৬৭ আসনের নতুন প্রজন্মের একটি বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ এ রুটে চলবে। করসহ চট্টগ্রাম-দোহা পথে সর্বনিম্ন ভাড়া ওয়ানওয়ে ২৩ হাজার ৭৮৭ টাকা এবং রিটার্নসহ ৪০ হাজার ৪৬২ টাকা। প্রত্যেক যাত্রী দেশ থেকে যাওয়ার সময় ২০ কেজি এবং দোহা থেকে ফেরার সময় ৪৫ কেজি ফ্রি ব্যাগেজ সুবিধা পাবেন।

রিজেন্ট এয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা অবসরপ্রাপ্ত লেফটেনেন্ট জেনারেল এম. ফজলে আকবর বলেন, বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের সঙ্গে বহির্বিশ্বের আকাশপথে সরাসরি যোগাযোগকে প্রাধান্য দিয়ে আসছে রিজেন্ট এয়ার। ইতোমধ্যে চট্টগ্রাম থেকে ব্যাংকক, কলকাতা ও মাসকাট পথে সরাসরি ফ্লাইট চালু করা হয়েছে। এরই ধারাবাহিকতায় এবার যুক্ত হচ্ছে দোহা।

sentbe-top