Search
Close this search box.
Search
Close this search box.

পাকিস্তানে একাধিক সন্ত্রাসী হামলায় নিহত ৫৪

pakistanপাকিস্তানের পশ্চিম, পূর্ব ও দক্ষিণাঞ্চলে বোমা হামলা ও গুলিবর্ষণের ঘটনায় অন্তত ৫৪ জন নিহত হয়েছে। জঙ্গিদের গুরুত্বপূর্ণ আস্তানাগুলোতে সেনা অভিযানের প্রতিশোধ নিতেই দৃশ্যত পবিত্র রমজান মাসে এসব হামলা চালিয়েছে উগ্র সন্ত্রাসীরা।

পাকিস্তানের উত্তর-পূর্বাঞ্চলীয় কুররম এজেন্সি এলাকার পারাচিনার শহরের একটি ব্যস্ত মার্কেটে শুক্রবার সাধারণ ক্রেতাদের লক্ষ্য করে চালানো দু’টি ভয়াবহ বোমা হামলায় অন্তত ৩৭ জন নিহত হয়। শুক্রবার সন্ধ্যায় তিন মিনিটের ব্যবধানে চালানো ওই দুই শক্তিশালী বোমা বিস্ফোরণে আরো প্রায় দেড়শ’ মানুষ আহত হয়েছে।

chardike-ad

প্রাথমিক খবরে পারাচিনারে ২৫ জন নিহত হয়েছে বলে জানানো হয়েছিল। হামলায় হতাহত ব্যক্তিরা শুক্রবার সন্ধ্যার আগে ইফতার সামগ্রী কেনার জন্য ওই মার্কেটে গিয়েছিলেন। আফগানিস্তানের সীমান্তবর্তী পারাচিনার শহরে এ হামলার দায় এখনো কেউ স্বীকার করেনি।

এদিকে, পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটায় শুক্রবার এক গাড়িবোমা বিস্ফোরণে ১৩ জন নিহত হয়েছে। একটি চেকপোস্টে বিস্ফোরক ভর্তি গাড়িটিকে থামানোর নির্দেশ দেয়া হলে এর চালক বোমার বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় নিহতদের মধ্যে সাত পুলিশ কর্মকর্তা রয়েছেন।

এ ছাড়া, পাকিস্তানের বন্দরনগরী করাচিতে ইফতারের সময় নিরাপত্তা রক্ষায় টহলরত চার পুলিশকে গুলি করে হত্যা করেছে বন্দুকধারীরা।