sentbe-top

সিটিসেলের প্রধান নির্বাহী গ্রেপ্তার

mehboobঅর্থ আত্মসাত মামলায় সিটিসেলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মেহবুব চৌধুরীকে গেপ্তার করেছে পুলিশ। শনিবার দুপুরে শ্রীলঙ্কা থেকে ফেরার পর বিমানবন্দরে তাকে আটক করা হয়।

শাহজালাল বিমানবন্দরের ওসি (ইমিগ্রেশন) সাইদুর রহমান গণমাধ্যমে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, আমাদের কাছে কিছু তথ্য ছিল। তার ভিত্তিতে তাকে আটকের পর দুদকের কাছে হস্তান্তর করা হয়েছে।

এবি ব্যাংক থেকে সাড়ে তিনশ কোটি টাকা ঋণ নিয়ে তা আত্মসাতের অভিযোগে গত বুধবার একটি মামলা করে দুদক। দুদকের উপপরিচালক শেখ আবদুস ছালাম রাজধানীর বনানী মডেল থানায় এ মামলা করেন। মামলায় প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেড ও এবি ব্যাংকের কয়েকজন সাবেক ও বর্তমান কর্মকর্তাকেও আসামি করা হয়।

মামলার এজাহারে বলা হয়, অভিযুক্তরা অসৎ উদ্দেশ্যে অন্যায়ভাবে আর্থিক লাভের জন্য প্রতারণা, দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও বিশ্বাসভঙ্গের মাধ্যমে প্যাসিফিক টেলিকম বাংলাদেশ লিমিটেডের (পিবিটিএল) ব্যাংক গ্যারান্টির আবেদন যাচাই-বাছাই না করেই এবি ব্যাংকের মহাখালী শাখার দেওয়া প্রস্তাব প্রধান কার্যালয়ে পাঠান। পরে তিনজন ব্যবস্থাপনা পরিচালকের সহায়তায় চারটি বোর্ড সভার মাধ্যমে ৩৪৮ কোটি ৫০ লাখ টাকার অপরিবর্তনীয় শর্তবিহীন ব্যাংক গ্যারান্টি অনুমোদন করা হয়। এতে আরও উল্লেখ করা হয়, দুদকের তদন্তে এবি ব্যাংকের মোট ৩৮৩ কোটি ২২ লাখ দশ হাজার তিনশ তেষট্টি টাকা আত্মসাতের প্রমাণ পেয়েছে।

উল্লেখ, মোবাইল ফোন অপারেটর সিটিসেলের কোম্পানির নাম প্যাসিফিক টেলিকম বাংলাদেশ লিমিটেড (পিবিটিএল)।

sentbe-top