Search
Close this search box.
Search
Close this search box.

লোকসান কমাতে যাত্রীদের খাবারে হাত দিলো এয়ার ইন্ডিয়া

air-indiaবছরের পর বছর ধরে লোকসান ও আর্থিক সমস্যায় ধুঁকতে থাকা ভারতের রাষ্ট্রীয় বিমান কোম্পানি এয়ার ইন্ডিয়া লোকসান কমাতে অভ্যন্তরীন রুটের ইকোনমি যাত্রীদের আমিষ জাতীয় খাবার পরিবেশন না করার সিদ্ধান্ত নিয়েছে। এতদিন পর্যন্ত এয়ার ইন্ডিয়ার ইকনমি ক্লাসের যাত্রীরা নিরামিষ ও আমিষ খাবারের মধ্যে বেছে নেওয়ার সুযোগ পেতেন, সেই সুযোগটি আর রইল না। যদিও বিজনেস এবং প্রথম শ্রেণীর যাত্রীদের আগের মতই সব সুবিধা রয়েছে।

ইন্ডিয়া টুডে’র এক রিপোর্টে বলা হয়েছে, দু’সপ্তাহ আগে অভ্যন্তরীন ফ্লাইটের ইকনমি ক্লাসের যাত্রীদের আহারের তালিকা থেকে আমিষ খাবার বাদ দেওয়ার প্রস্তাবটি পাস করে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

chardike-ad

এয়ার ইন্ডিয়ার এক কর্মকর্তা জানিয়েছেন, অভ্যন্তরীন রুটের ইকোনমি ক্লাসে আমিষ খাবার বন্ধ করার ফলে বছরে সাত থেকে আট কোটি রুপি সাশ্রয় হবে। যাত্রীরা এখন অনেক বেশি স্বাস্থ্য সচেতন। তা ছাড়া নিরামিষ খাওয়া যাত্রীর সংখ্যা প্রতিদিন বাড়ছে। সে কারণে প্রায়ই দেখা যাচ্ছিল নিরামিষ খাবার শেষ হয়ে যাচ্ছে। এ জন্যই ইকোনমি ক্লাসে শুধুই নিরামিষ খাবার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে আমিষ মেন্যু থেকে মাংস বাদ গেলেও ডিম থাকছে বলে জানিয়েছে এয়ার ইন্ডিয়া।

গত কয়েক মাসের মধ্যে এই নিয়ে দ্বিতীয় বারের জন্য খরচ কমাতে এই ধরনের সিদ্ধান্ত নিল এয়ার ইন্ডিয়া। ছয় মাস আগেও খরচ কমাতে অভ্যন্তরীন রুটের ৯০ মিনিটের কম ফ্লাইটের ইকোনমি শ্রেণীর যাত্রীদের খাদ্যতালিকা থেকে আমিষ খাবার বাদ দেওয়া হয়েছিল।