cosmetics-ad

চীনে চালু হলো স্বামী ‘জমা রাখার’ সার্ভিস

china

স্ত্রীর শপিংয়ের সময় স্বামীকে যেনো আর পেছন পেছন ঘুরতে না হয় তার সুব্যবস্থা করেছে চীনের একটি শপিং মল। সাংহাইয়ের গ্লোবাল হার্বার মলে স্বামীকে ‘জমা’ রাখার বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে। এজন্য মলটিতে বেশ কিছু গ্লাস পড বা কাঁচের খোপ তৈরি করা হয়েছে, যাতে স্বামীদের জন্য নানা বিনোদনের ব্যবস্থা থাকবে।

চীনের সংবাদপত্র ‘দ্য পেপার’ জানাচ্ছে, প্রতিটি গ্লাস পডের ভেতরে থাকবে একটি চেয়ার, মনিটর, কম্পিউটার এবং গেম প্যাড। সেখানে বসে তারা নব্বুই দশকের পুরোনো গেমগুলো খেলতে পারবেন। আপাতত বিনামূল্যে এই সার্ভিস দেয়া হলেও পরবর্তীতে ফি চালু করার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছে শপিং মলটি।

এই সার্ভিস ব্যবহার করেছেন এমন কয়েকজন পুরুষ পত্রিকাটিকে জানিয়েছে, তারা ব্যাপারটি পছন্দ করেছেন। ইয়াং নামে একজন বলেছেন, আমি মাত্র টেকেন-থ্রী গেমটি খেললাম। আমার মনে হলো আমি যেন মাত্র স্কুল থেকে ফিরে এসেছি। টেকেন-থ্রী নব্বই এর দশকের একটি গেম।

chinaচীনা সোশ্যাল মিডিয়ায় অবশ্য শপিং মলটির এই সার্ভিস নিয়ে ব্যাপক কৌতুক চলছে। এই সার্ভিস আরও বিভিন্ন জায়গায় সম্প্রসারণ করা যায় কীনা জানতে চেয়েছেন অনেকে।

একজন মন্তব্য করেছেন, এই সার্ভিস এখন স্বামীদের শপিংয়ে যেতে উৎসাহ যোগাবে। যদিও শপিংয়ের খরচ তাদের পকেট থেকেই যাবে।

তবে স্বামী ‘জমা রাখার’ ব্যবস্থা নিয়ে পুরুষরা উৎসাহিত হলেও নারীরা বেশ হতাশ। তাদের দাবি, স্বামী যদি কেবল বসে গেম খেলতে চান, তাকে শপিং এ নিয়ে যাওয়া মানে কি?”