Search
Close this search box.
Search
Close this search box.

পদত্যাগ করলেন নওয়াজ শরিফ

nawaz-sharifপাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ পদত্যাগ করেছেন। শুক্রবার দেশটির সর্বোচ্চ আদালতে অযোগ্য ঘোষিত হওয়ার পর তিনি পদত্যাগ করলেন। খবর বিবিসির

এর আগে শুক্রবার সকালে দুর্নীতির মামলার রায়ে নওয়াজ শরিফকে পাকিস্তানের প্রধানমন্ত্রী পদে থাকার অযোগ্য ঘোষণা করে সুপ্রিম কোর্ট। পানামা পেপারসে ফাঁস হওয়া তথ্য অনুযায়ী নওয়াজ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে বিদেশে অর্থ পাচারের অভিযোগে করা মামলায় এই রায় দেওয়া হয়।

chardike-ad

সর্বোচ্চ আদালতের এই রায়ের ফলে তৃতীয় মেয়াদে পাকিস্তানের সরকারপ্রধানের দায়িত্বে থাকা এই রাজনীতিবিদকে এখন সরে দাঁড়াতে হলো। যদিও পানামা পেপারসে ফাঁস হওয়া দুর্নীতির ওই মামলার অভিযাগ বরাবারই অস্বীকার করে আসছেন নওয়াজ শরিফ।

নওয়াজের কার্যালয়ের এক মুখপাত্র জানিয়েছেন, সুপ্রিম কোর্টের রায়ের পরই প্রধানমন্ত্রী পদ থেকে অব্যাহতি দিয়েছেন নওয়াজ শরিফ। আদালতে ওই রায় ঘোষণার সময় রাজধানী ইসলামাবাদে আদালত প্রাঙ্গণে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়। কয়েক হাজার সেনা ও পুলিশও মোতায়েন করা হয়।

সুপ্রিম কোর্টের বিচারপতি এজাজ আফজাল খান বলেন, নওয়াজ শরিফ পার্লামেন্টের সৎ সদস্য হিসেবে থাকতে পারেননি। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরি নিসার আলি খান শুক্রবারের রায় মেনে নিতে নওয়াজকে পরামর্শ দিয়েছিলেন।

এদিকে, প্রধানমন্ত্রী পদে নওয়াজ শরিফকে দেশটির সুপ্রিম কোর্ট অযোগ্য ঘোষণা করার পর আল্লাহর দরবার হাত তুলে ধন্যবাদ জানিয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টির চেয়ারম্যান ইমরান খান।