Search
Close this search box.
Search
Close this search box.

৩ মাইল লম্বা বিয়ের শাড়ি পরে বিপাকে দম্পতি

marrigeতিন মাইল লম্বা বিয়ের শাড়ি পরে শ্রীলঙ্কার ক্যান্ডিতে এক বিউটিশিয়ান চরম বিপাকে পড়েছেন। এতো লম্বা শাড়ি পরে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে নাম লেখাতে চেয়েছিলেন তিনি। কারণ ওই তিন মাইল লম্বা শাড়ি ধরার জন্য প্রায় আড়াইশ শিক্ষার্থীকে ব্যবহার করা হয়েছে। শিশুদের দিয়ে কেন এ কাজ করানো হলো তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে শ্রীলঙ্কার শিশু সুরক্ষা কর্তৃপক্ষ।

শহরের একটি প্রাথমিক বিদ্যালয়ের আড়াইশর বেশি শিক্ষার্থী বৃহস্পতিবার ক্যান্ডি রোডের পাশে দাঁড়িয়েছিল তিন মাইল লম্বা বিয়ের শাড়ি ধরার জন্যই।

chardike-ad

ওই শাড়ি পরিহিত বিউটিশিয়ান দাবি করছেন এটিই বিশ্বে সবচেয়ে লম্বা বিয়ের শাড়ি। তিনি মনে করছেন এই বিয়ের শাড়ি গিনেস ওয়ার্ল্ড বুকে জায়গা করে নেবে। কেন্দ্রীয় প্রদেশের মুখ্যমন্ত্রী সারাথ একনায়েকের পৃষ্ঠপোষকতায় ক্যান্ডির রাস্তাতেই ওই শাড়ি প্রদর্শনের আয়োজন করা হয়।

marrigeসূর্যের তাপে রাস্তার ধারে কয়েক ঘণ্টা দাঁড়িয়েছিল শিশুরা। কোন মানবিকতায়, কী মনে করে স্কুলের শিশুদের এ কাজে ব্যবহার করা হলো তা নিয়ে প্রশ্ন তুলছে এডুকেশন ইউনিয়নগুলো; ব্যাপক বিতর্কও তৈরি হয়েছে। সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতেও চলছে সমালোচনার ঝড়।

সূত্র : ডেইলি মিরর