Search
Close this search box.
Search
Close this search box.

‘অভিযোগের সুরাহা না হওয়া পর্যন্ত দায়িত্বে ফেরার সুযোগ নেই’

anisulপ্রধান বিচারপতির বিরুদ্ধে যে সব অভিযোগ উত্থাপিত হয়েছে সেসব বিষয়ে অনুসন্ধান হবে। এ বিষয়ে সুরাহা না হওয়া পর্যন্ত তার দায়িত্বে ফেরার সুযোগ নেই। রোববার দুপুরে সচিবালয়ে আইন মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে আইনমন্ত্রী আনিসুল হক এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, অভিযোগের সত্যতা মিললে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, প্রধান বিচারপতির ছুটির আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে ছুটি দিয়েছেন রাষ্ট্রপতি। আর অস্থায়ী বিচারপতি হিসেবে আবদুল ওয়াহহাব মিঞাকে দায়িত্ব দেওয়া হয়েছে। এ নিয়ে কোনো সন্দেহ বা সমস্যা আমরা দেখিনি। তবে কোনো কোনো রাজনৈতিক দল এসব বিষয় নিয়ে বিতর্ক সৃষ্টির চেষ্টা করছে। কিন্তু এ নিয়ে বিতর্ক সৃষ্টির অবকাশ নেই।

chardike-ad

তিনি বলেন, তার বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে সেগুলো দুর্নীতি দমন কমিশনের আওতাভুক্ত। তারা তদন্ত করবে। অভিযোগগুলো অনুসন্ধান হবে, তদন্ত হবে- এরপর অভিযোগের সত্যতা পেলে মামলা হবে। বিষয়টি আইন অনুযায়ীই এগুবে।

প্রধান বিচারপতি দেশের বাইরে যাওয়ার সময় বলেছেন তিনি অসুস্থ নন। এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ছুটির আবেদনে অসুস্থতার কথা বলেছিলেন। কিন্তু তিনি কেন বলেছেন যে তিনি অসুস্থ নন, সেটা তিনিই ভালো জানেন।