Search
Close this search box.
Search
Close this search box.

ওয়ানডে সিরিজ পাকিস্তানের

imamul-haqueবল হাতে দুর্দান্ত পারফর্মেন্স করলেন হাসান আলী। আর ব্যাট হাতে সেঞ্চুরি করলেন ইমাম-উল-হক। আর এ দুইজনের দুর্দান্ত পারফরমেন্সে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়ে দুই ম্যাচ হাতে রেখে ওয়ানডে সিরিজ জিতে নিল পাকিস্তান।

পাকিস্তানের বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ ছিল না শ্রীলঙ্কার। বরং একপর্যায়ে ২ উইকেটেই ১১২ রান তুলে ফেলেছিল উপুল থারাঙ্গার দল। থারাঙ্গা নিজেই করেছেন ৬১ রান। লঙ্কান ইনিংসে এটাই ব্যক্তিগত সর্বোচ্চ।

chardike-ad

এরপর হাসান আলীর ঝড়ে এরপর রীতিমত লণ্ডভণ্ড হয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। বাকি ব্যাটসম্যানদের মধ্যে কেউই হাফ সেঞ্চুরির দেখা পাননি। শেষদিকে থিসারা পেরেরার ৩৭ বলে ৩৮ রান করলে ২০৮ রানের সংগ্রহ দাঁড়ায় শ্রীলঙ্কার। পাকিস্তানের পক্ষে ৩৪ রানে ৫টি উইকেট নিয়েছেন হাসান আলী। শাদাব খান ২টি এবং জুনায়েদ খান আর মোহাম্মদ হাফিজ নিয়েছেন ১টি করে উইকেট।

২০৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ৭৮ রানের উদ্বোধনী জুটি গড়েন ইমাম ও ফখর জামান। ব্যক্তিগত ২৯ রানে সাজঘরে ফেরেন ফখর জামান। দ্বিতীয় উইকেটে বাবর আজমের সঙ্গে ৬৬ রানের জুটির সঙ্গে অভিষেক ম্যাচেই সেঞ্চুরি তুলে নেন ইমাম। অভিষেকে মাত্র দ্বিতীয় পাকিস্তানি হিসেবে সেঞ্চুরি করেছেন বাঁহাতি এই ওপেনার। সব দেশ মিলিয়ে তিনি ১৩তম।

পরের বলেই পুল করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন। জয়ের বাকি কাজটুকু সারেন হাফিজ। ৫১ বলে ৪ বাউন্ডারিতে ৩৪ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন এই তারকা।