cosmetics-ad

নারীদের জন্য বিনামূল্যে সিম দিচ্ছে টেলিটক

teletalk-oporajita

নারীর ক্ষমতায়ন ও তাদের জীবনযাত্রার মান উন্নয়নে টেলিটক দেশের নারীদের মধ্যে বিনামূল্যে ২০ লাখ ‘অপরাজিতা’ সিম বিতরণ করবে। রোববার সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলনকক্ষে প্যাকেজের উদ্বোধনকালে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিম এ তথ্য জানান।

আজ থেকে এ সিম সংগ্রহ করা যাবে জানিয়ে তিনি বলেন, টেলিটকের ৯৭ কাস্টমার সেন্টার ও রিটেইলার থেকে দেশের সর্বস্তরের নারীরা বায়োমেট্রিক সিম নিবন্ধন পদ্ধতি অনুসরণ করে এ সিম সংগ্রহ করতে পারবেন। এক নামে দুটির বেশি সিম নিতে পারেবন না।

তিনি আরো বলেন, অপরাজিতা গ্রাহকেরা সিম চালুর পরবর্তী তিন মাসে ৮ টাকায় সপ্তাহব্যাপী ১ জিবি এবং ১৪ টাকায় দুই জিবি ডাটা যতবার খুশি উপভোগ করতে পারবেন। অব্যবহৃত ডাটা পরবর্তীতে যোগ হবে না। সাশ্রয়ী মূল্যে ভয়েস ও ভিডিও কল এবং ইন্টারনেট ডাটা ব্যবহারের সুবিধার মাধ্যমে নারীর ক্ষমতায়নে এ সিম বিশেষ ভূমিকা রাখবে।

মন্ত্রী বলেন, ‘অপরাজিতা’ সিমের মাধ্যমে টেলিটক থেকে টেলিটক ভয়েস কল ৬০ পয়সা (মিনিট), টেলিটক থেকে অন্য অপারেটরে ৯০ পয়সা, ভিডিওকল (টেলিটক থেকে টেলিটক) ২৪ ঘণ্টায় ৬০ পয়সা মিনিট।

তারানা বলেন, টেলিকম প্রযুক্তির মাধ্যমে ইন্টারেনেটে নারীর প্রবেশগম্যতা বৃদ্ধি করাই অপরাজিতার লক্ষ্য। অপরাজিতার স্লোগান হলো- ‌‌আমি অদম্য, থামব না বন্ধুর পথে, ছাড়াবই সীমানা, পুরো পৃথিবী রানওয়ে আমার, নিজের সাথেই বাজি ধরি, বারবার পিছে ফেলে লক্ষ্য জেতা- আমিই অপরাজিতা।