cosmetics-ad

প্রবাসীর পাসপোর্ট-ভিসা আটকে চাঁদাবাজি : গ্রেফতার ২

visa-subscription

বরিশালে মামলা দায়েরের ৩ ঘণ্টার মধ্যে বাস থেকে চুরি হওয়া এক প্রবাসীর পাসপোর্ট, ভিসা ও মালামাল উদ্ধার করেছে পুলিশ। এ সময় চাঁদাবাজির সঙ্গে জড়িত থাকা দুই যুবককে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে বরিশাল পুলিশ লাইন্স ইন সার্ভিস ট্রেনিং সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন এ তথ্য জানান।

গ্রেফতাররা হলেন- বরিশালের গৌরনদী উপজেলার দক্ষিণ রামসিদ্ধি এলাকার মো. সোহাগ (২৮) ও মাদারীপুরের দক্ষিণ রমজানপুর এলাকার মো. জালাল বেপারী (৩০)।

অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন বলেন, গত ১৭ সেপ্টেম্বর মালয়েশিয়া থেকে তিন মাসের ছুটিতে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার লেঙ্গুটিয়া গ্রামের ইউনুস হাওলাদার বাংলাদেশে আসেন।

ওদিন বিকেল সাড়ে ৩টায় একটি বাসযোগে তিনি বরিশালের গৌরনদী বাসস্ট্যান্ডে পৌঁছলে তার সঙ্গে থাকা ব্যাগটি না দেখে চিৎকার শুরু করেন। পাশেরই একজন যাত্রী তাকে জানান বাসের অপর এক যাত্রী ওই ব্যাগ নিয়ে গৌরনদী বাসস্ট্যান্ডে নেমে গেছেন। ব্যাগের মধ্যে মালয়েশিয়ার ৪ হাজার ৭৭৫ রিঙ্গিত, বিভিন্ন স্বর্ণালঙ্কার এবং ভিসাসহ পাসপোর্ট ছিল।

গত ১০ অক্টোবর অপরচিত মোবাইল নম্বর থেকে চুরি হওয়া মালামালগুলো পেতে হলে ৫ হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠাতে বলা হয়। পরবর্তিতে একইভাবে আরও ৩ হাজার টাকা চাওয়া হয়। দুইবারে ৮ হাজার টাকা দেয়ার পর তৃতীয়বার ৫০ হাজার টাকা দাবি করলে তখন প্রবাসী ইউনুস হাওলাদার গতকাল সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে গৌরনদী থানায় মামলা করেন।

মামলার ৩ ঘণ্টা পর তথ্য প্রযুক্তি ব্যবহার করে গতকাল রাত সাড়ে ৮টার দিকে বরিশালের জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ গৌরনদী উপজেলার টরকি বন্দর এলাকা থেকে দুইজনকে গ্রেফতার এবং তাদের কাছ থেকে চুরি হওয়া মালামাল উদ্ধার করে।

সংবাদ সম্মেলনে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক সাহাবুদ্দিন চৌধুরী, পুলিশ পরিদর্শক জহিরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। জাগো নিউজ