Search
Close this search box.
Search
Close this search box.

ফটোফি সৃষ্টি সুখের উল্লাস’ ২০১৩ এ শ্রেষ্ঠ আলোকচিত্রী সজিব

অনলাইন প্রতিবেদক, ৬ অক্টোবর ২০১৩:

ফটোফি সৃষ্টি সুখের উল্লাস’ ২০১৩ এ শ্রেষ্ঠ আলোকচিত্রীর পুরস্কার জিতে নিয়েছেন তরুণ ফটোগ্রাফার এস এম সাজ্জাদ হোসেন সজিব। ফটোগ্রাফি বিষয়ক সংগঠন ফটোফি’র সৃষ্টি সুখের উল্লাস শীর্ষক উৎসবে সজিবের চিত্রকর্মটি প্রথম পুরস্কার পায়।

chardike-ad

417767_344768762294152_537016_n৫০ জন নবীন আলোকচিত্রীর নান্দনিক আলোকচিত্রকর্ম নিয়ে ধানমন্ডির ঢাকা আর্ট সেন্টারে বাংলাদেশের প্রথম এবং দ্রুততম গতিতে প্রসারমান ফাইন-আর্ট ফটোগ্রাফিবিষয়ক সংগঠন ফটোফি এই উৎসবের আয়োজন করেছে। ধানমণ্ডির ঢাকা আর্ট সেন্টারে গত ৪ অক্টোবর থেকে উৎসবটি শুরু হয়েছে। উৎসবটি চলবে আজ রাত আটটা পর্যন্ত।

এবারের উৎসবে বরণ্যে আলোকচিত্রী নাসির আলী মামুনকে ‘ফটোফি অ্যাওয়ার্ড ২০১৩’ প্রদান করা হয়। এছাড়া পুরো উৎসবজুড়ে ছিল ফটোগ্রাফী বিষয়ক কর্মশালা, বই এবং ক্যামেরা প্রদর্শনী।

তরুণ ফটোগ্রাফার এস এম সাজ্জাদ হোসেন সজিব তার চিত্রকর্মের জন্য বাংলাদেশ ছাড়াও দক্ষিণ কোরিয়া, যুক্তরাষ্ট্র, কানাডা, পোল্যান্ড, ভারত থেকে বিভিন্ন অ্যাওয়ার্ড পেয়েছেন। বিশ্বের বিভিন্ন দেশের এক্সিবিশনে তার চিত্রকর্ম প্রদর্শিত হয়েছে।

সজিব কোরিয়ান গভর্নমেন্ট স্কলারশিপ নিয়ে দক্ষিণ কোরিয়ার ইনহা বিশ্ববিদ্যালয় থেকে ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এ পড়াশোনা শেষ করে বর্তমানে ঢাকায় স্যামসাং রিচার্স এন্ড ডেভেলপমেন্ট সেন্টারে কর্মরত আছেন।