Search
Close this search box.
Search
Close this search box.

১৫০ কোটি টাকার ঘড়ি!

new-man
পল নিউম্যানের এ রোলেক্স ঘড়িটি বিক্রি হয় ১ কোটি ৭৮ লাখ ডলারে।

একটি হাতঘড়ি বিক্রি হয়েছে ১৫০ কোটি টাকায়। গত শুক্রবার একটি নিলামে রেকর্ড দামে ঘড়িটি কিনেছেন একজন ব্যক্তি। বিবিসির খবরে বলা হয়, রেকর্ড করা দামের এ ঘড়িটি প্রয়াত হলিউড তারকা পল নিউম্যানের। ঘড়িটির নির্মাতা বিশ্ব বিখ্যাত ঘড়ি নির্মাতা প্রতিষ্ঠান রোলেক্স। এ রোলেক্স ঘড়িটি বিক্রি হয় ১ কোটি ৭৮ লাখ ডলারে। বাংলাদেশি টাকায় যা দাঁড়ায় প্রায় ১৪৮ কোটি ৭০ হাজার টাকা।

পল নিউম্যানকে স্টেইনলেস স্টিলের এ ঘড়িটি দেন তার স্ত্রী জোয়ানে উডওয়ার্ড। ১৯৬৯ সালের উইনিং চলচ্চিত্রে তারা একসঙ্গে কাজ করেন।ওই ঘড়িটি টেলিফোনে নিলামে অংশ নিয়ে কিনে নেন এক ব্যক্তি। তবে ওই ব্যক্তির পরিচয় প্রকাশ করা হয়নি। ঘড়িটির দাম এত হবে তা একদমই ভাবেননি নিলাম আয়োজকেরা। প্রত্যাশিত দামের চেয়ে ১০ লাখ ডলার বেশি দামে কিনেছেন ওই ব্যক্তি।

chardike-ad

জানা যায়, নিলামে এই প্রথম এত বেশি দামে কোনো হাতঘড়ি বিক্রি হলো। ২০১৪ সালে প্যাটেক ফিলিপের তৈরি একটি ঘড়ি ২ কোটি ৪০ লাখ ডলার বেশি দামে বিক্রি হয়। সেটি ছিল পকেট–ঘড়ি।

১৯৮৪ সালে নিউম্যানকে ওই ঘড়িটি কিনে দেন স্ত্রী উডওয়ার্ড। পরে নিউম্যান ঘড়িটি তার মেয়েকে দেন। পরে ঘড়িটি দেওয়া হয় তার মেয়ের প্রেমিক জেমস কক্সকে। কক্স ওই ঘড়িটি নিলামে তোলেন। নিউম্যান ২০০৮ সালে ৮৩ বছর বয়সে মারা যান। অর্থসূচক