Search
Close this search box.
Search
Close this search box.

ভারতকে হারিয়ে সমতা ফেরাল নিউজিল্যান্ড

newzealandদ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতকে ৪০ রানে হারিয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ সমতা ফিরিয়েছে কিউইরা। রাজকোটে শনিবার কলিন মানরোর ঝোড়ো সেঞ্চুরিতে ২০ ওভারে ২ উইকেটে ১৯৬ রান করেছিল নিউজিল্যান্ড। জবাবে ২০ ওভারে ৭ উইকেটে ১৫৬ রানের বেশি করতে পারেনি ভারত।

বড় লক্ষ্য তাড়ায় শুরুতেই জোড়া ধাক্কা খায় ভারত। দ্বিতীয় ওভারে ট্রেন্ট বোল্টের পাঁচ বলের মধ্যে ফিরে যান শিখর ধাওয়ান (১) ও রোহিত শর্মা (৫)।

chardike-ad

ভারতীয়রা শুরুর ধাক্কাটা সামলে উঠেছিল দ্বিতীয় উইকেটে বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ারের ৫৪ রানের জুটিতে। কিন্তু আবার জোড়া ধাক্কা খায় স্বাগতিকরা। পরপর দুই ওভারে ফিরে যান আইয়ার (২৩) ও হার্দিক পান্ডিয়া (০)। ভারতের স্কোর তখন ৪ উইকেটে ৬৭।

এরপর প্রাক্তন ও বর্তমান অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও কোহলির ৫৬ রানের জুটি শুধু ভারতের পরাজয়ের ব্যবধানই কমাতে পারে। কোহলি ৪২ বলে ৮ চার ও এক ছক্কায় করেন ৬৮। শেষ ওভারে আউট হওয়ার আগে ৩৭ বলে ২ চার ও ৩ ছক্কায় ৪৯ রান করেন ধোনি।

এর আগে মানরোর ৫৮ বলে অপরাজিত ১০৯ রানের সুবাদে বড় পুঁজি পেয়েছিল নিউজিল্যান্ড। ৭ চার ও ৭ ছক্কায় ইনিংসটি সাজান এই ওপেনার। তার সঙ্গে ১০৫ রানের উদ্বোধনী জুটি গড়ার পথে ৪১ বলে ৪৫ রান কএন মার্টিন গাপটিল।

এটি মানরোর ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি, আর দুটিই এ বছরে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক পঞ্জিকাবর্ষে দুটি সেঞ্চুরি করা প্রথম ব্যাটসম্যান তিনিই।

সেই সঙ্গে তিনি চতুর্থ ব্যাটসম্যান হিসেবে একের অধিক সেঞ্চুরি করলেন। ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, এভিন লুইস, মানরো- চারজনেরই সেঞ্চুরি দুটি করে।