Search
Close this search box.
Search
Close this search box.

ক্রিকেটকে বিদায় বললেন আজমল

ajmalসব ধরণের ক্রিকেটকেই বিদায় বলে দিলেন পাকিস্তানি অফ স্পিনার সাঈদ আজমল। পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত চলমান ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ শেষে খেলোয়াড়ি জীবনের ইতি টানার ঘোষণা দিলেন এই স্পিনার।

উইজডেন ইন্ডিয়াকে বিদায়ের আগাম ঘোষণা দিয়ে তিনি বলেন, ‘এই জাতীয় ইভেন্ট আমার শেষ টুর্নামেন্ট। আমি কোনো দলের বোঝা হতে চাই না।’

chardike-ad

২০০৮ সালে ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় আজমলের। এরপর নিজের অফস্পিন শৈলীতে কুপোকাত করেছেন বিশ্বের বাঘাবাঘা সব ব্যাটসম্যানদের, উপহার দিয়েছেন একেরপর এক বিস্ময়।

তবে ২০১৪ সালেই ঘটল ছন্দপতন, অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত হন আজমল। তবে স্বদেশী সাবেক গ্রেট বোলার সাকলাইন মোশতাকের অধীনে পুনর্বাসন শেষে ফিরে আসেন আবার। কিন্তু বোলিংয়ে পুরনো ধার হারিয়ে ফেলেন তিনি।

নিজের হতাশার কথা জানিয়ে আজমল আরও বলেন, ‘শেষ ধাপটা ছিল হতাশাজনক। কিন্তু (ঘরোয়া ক্রিকেটে) কেউ আমার নির্বাচনের প্রতি আঙুল তোলার আগেই আমি সরে দাঁড়াতে চাই এবং এটিই আমার চূড়ান্ত সিদ্ধান্ত।’

আন্তর্জাতিক ক্রিকেটে ৪৪৭ উইকেটের মালিক সাঈদ আজমল খেলোয়াড়ি পেশাকে বিদায় বললেও ক্রিকেট থেকে একেবারে সরে যাচ্ছেন না তিনি। ডানহাতি এই অফ স্পিনারের আগামী পিএসএল দিয়ে অভিষিক্ত হতে যাচ্ছে কোচিং ক্যারিয়ারের। বোলিং কোচের দায়িত্ব পালন করবেন ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে।