Search
Close this search box.
Search
Close this search box.

একই বিমানে ফখরুল-এরশাদ

fokrul-ershadআসন্ন রংপুর সিটি কর্পোরেশনের নির্বাচনী প্রচারে যাওয়ার পথে বিমানে দেখা হলো সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। সোমবার সকাল সাড়ে ১০টায় বেসরকারি ইউএস বাংলার একটি ফ্লাইটে তারা সৈয়দপুরের পথে রওনা হন। এ সময় তাদের মধ্যে কুশলবিনিময় হয়। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার প্রেস উইং কর্মকরা শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদ তার ছেলে এরিক এরশাদকে নিয়ে রংপুর যাচ্ছেন। তাদের পেছনের সারিতেই রয়েছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের আসন। বিমানে উঠে বিএনপি মহাসচিবকে দেখে কুশল জিজ্ঞাসা করেন জাতীয় পার্টির চেয়ারম্যান। এ সময় এরশাদকে দেখে দাঁড়িয়ে সালাম দেন ফখরুল। এর পর এরশাদ হাত বাড়িয়ে দিলে করমর্দন করেন তারা।

chardike-ad

শায়রুল জানান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ইকবাল হাসান টুকুর নেতৃত্বে দলের একটি টিম রংপুরে অবস্থান করছে।এতে আরো রয়েছেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক, বিএনপির রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু প্রমুখ।

জানা গেছে, বিএনপির নির্বাচনী প্রচার টিমের সঙ্গে যোগ দিতেই মূলত মির্জা ফখরুল ঢাকা থেকে রংপুর যাচ্ছেন। তার সঙ্গে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত ও শায়রুল কবির রয়েছেন।

আগামী ২১ ডিসেম্বর রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী সাবেক মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু ‘নৌকা’, জাতীয় পার্টির সাবেক উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজার রহমান মোস্তফা ‘লাঙল’, বিএনপির কাওসার জামান বাবলা ‘ধানের শীষ’, জাতীয় পার্টির বিদ্রোহী নেতা হুসেইন মকবুল শাহরিয়ার স্বতন্ত্র প্রার্থী হিসেবে ‘হাতি’, বাসদের আবদুল কুদ্দুস ‘মই’, ইসলামি শাসনতন্ত্র আন্দোলনের এটিএম গোলাম মোস্তফা ‘হাত পাখা’ ও ন্যাশনাল পিপলস পার্টির মো. সেলিম আকতার ‘আম’ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।