Search
Close this search box.
Search
Close this search box.

উগান্ডায় গিয়ে বিপাকে পাকিস্তানি ক্রিকেটাররা

pakistani-cricketerআফ্রিকার দেশ উগান্ডায় টি-টুয়েন্টি খেলতে গিয়ে বিপাকে পড়েছেন পাকিস্তানি ২০ ক্রিকেটার। দেশটির রাজধানী কামপালার বিমানবন্দরে আটকা পড়ে এখন দেশে ফেরাই দায় হয়েছে সাঈদ আজমল, ইয়াসির হামিদের মত এককালের মাঠ কাঁপানো ক্রিকেটারদের।

তবে তারা সেখানে নিরাপদেই আছেন বলে পাকিস্তানি দৈনিক ডনের খবরে বলা হয়েছে। সাঈদ আজমলও তার টুইটারে একটি ছবি পোস্ট করে জানিয়েছেন তারা নিরাপদেই আছেন।

chardike-ad

টি-টুয়েন্টি লিগে খেলতে উগান্ডার রাজধানী কামপালার বিমানবন্দরে নেমেই আজমলরা জানতে পারেন তাদের খেলা হচ্ছে না। কারণ, আর্থিক সমস্যায় জর্জরিত হয়ে লিগই বাতিল করে দিয়েছেন আয়োজকরা। তাই ২ দিন অলস সময় কাটানোর পর নিজেদের পাওনার ৫০ শতাংশ টাকা চেয়েও হতাশ হতে হয়েছে তাদের।

পাকিস্তানি ক্রিকেটার দেশটির প্রধান বার্তাসংস্থা পিটিআইকে জানিয়েছেন, আমাদের পাওনার অর্ধেক টাকা চেয়েছি আমরা। তখন আমাদের জানানো হল টাকা পাওয়া যাবে না। কারণ, টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান টুর্নামেন্ট বাতিল করে দিয়েছে।

তিনি আরো জানান, আমরা দেশে ফিরতে চাইলাম। তখন আমাদের জানানো হল আমাদের ফেরার টিকেট বাতিল করা হয়েছে, ট্রাভেল এজেন্সিকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। আমাদের হোটেলে চলে যেতে বলা হয়েছে।

দেশে ফেরার ব্যাপারে সাঈদ আজমল জানান, আশাকরি শনিবার দেশে ফিরতে পারবো। কিন্তু এটা আমাদের জন্য একটা বাজে অভিজ্ঞতা হয়ে থাকল। যেখানে আমাদের টাকা কামানোর কথা ছিল, সেখানে উল্টো নিজের অর্থে দেশে ফিরতে হচ্ছে।

নিজ দেশের ক্রিকেটারদের এভাবে হয়রানির মুখে ফেলায় বেজায় খেপেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। উগান্ডা ক্রিকেট অ্যাসোসিয়েশনের ব্যাপারে আইসিসির কাছে নালিশ জানানোর হুমকিও দিয়েছে পিসিবি।