আপন ভাইয়ের মৃত্যুর খবর পড়লেন উপস্থাপক

news-presenterনিজের ভাইয়ের মৃত্যুর খবর দর্শককে জানানোর বিষয়টি একজন সংবাদ পাঠকের জন্য কতটা কষ্টের তা সহজেই অনুমেয়। এমনই ঘটনা ঘটেছে ইয়েমেনের উপস্থাপক মোহাম্মেদ আল-ধাবায়ানির ক্ষেত্রে। হুতি বিদ্রোহীদের হাতে বন্দী অবস্থায় সৌদি নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় ভাইয়ের মৃত্যুর খবর তাকেই পাঠ করতে হয়েছে।

বিবিসি জানায়, ধাবায়ানির ভাই আমিনকে (২৮) হুতি বিদ্রোহীরা গত আগস্টে ধরে নিয়ে যায়। গ্রাফিক্স ডিজাইনার আমিনের অপরাধ তার ভাই সাংবাদিক এবং হুতিদের বিরোধী। বিদ্রোহীরা তাদের পরিচালিত একটি মিলিটারি ক্যাম্পে আমিনসহ অনেককে আটকে রাখে।

yemenগত সপ্তাহে সৌদি নেতৃত্বাধীন ইয়েমেনের সরকারি জোট রাজধানী সানায় অবস্থিত ওই ক্যাম্পে বিমান হামলা চালায়। এতে আমিনসহ আরো অনেকে নিহত হন।

সেই নিহতের সংবাদ সৌদি থেকে পরিচালিত ইয়েমেনের টিভি চ্যানেল সুহালিতে প্রচার করছিলেন আমিনের ভািই ধাবায়ানি। এসময় তার কণ্ঠ কেঁপে উঠছিল। ছল ছল করছিল তার চোখ। তিনি থেমে থেমে বিমান হামলায় ভাইয়ের মৃত্যুর বিবরণ দর্শকদের জানাচ্ছিলেন।

এমন পরিস্থিতিতে ধাবায়ানি সব আবেগ উপেক্ষা করে তার দায়িত্বটুকু সঠিকভাবে পালন করে যাচ্ছিলেন। একই অভিযোগে ধাবায়ানি এবং আমিনের ছোট ভাই মামুনকেও ধরে নিয়ে যায় হুতি বিদ্রোহীরা। পরে মামুনকে ছেড়ে দেয়া হয়।