Search
Close this search box.
Search
Close this search box.

সিউলে বিজয় দিবসের আলোচনা সভা ও র‍্যালী অনুষ্ঠিত

 

র‍্যালীতে জাতীয় পতাকা হাতে এক প্রবাসী

দক্ষিণ কোরিয়ার সিউলে অনুষ্ঠিত হয়েছে বিজয় দিবসের আলোচনা সভা এবং বিজয় র‍্যালী। দক্ষিণ কোরিয়া প্রবাসীদের সংগঠন ইপিএস স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার অর্গনাইজেশন এর উদ্যোগে সিউল গ্লোবাল সেন্টারে আয়োজিত আলোচনা সভায় বক্তারা বিজয়ের গৌরবগাথা ইতিহাসকে সামনে রেখে ভবিষ্যতের উন্নত বাংলাদেশ গড়তে একসাথে কাজ করার প্রয়োজনীতার কথা তুলে ধরেন। আলোচনা সভা শেষে গ্লোবাল সেন্টারের সামনে একটি বিজয় র‍্যালী অনুষ্ঠিত হয়।

chardike-ad

মোবাশ্বের হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বলেন প্রবাসীরা বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করছে। অথচ প্রবাসীদের কল্যাণে সেভাবে কোন কাজ হচ্ছে না। বিমানবন্দরে হয়রানি বন্ধেরও আহবান জানান কয়েকজন প্রবাসী। সম্প্রতি কয়েকজনের পুলিশের করা আপত্তিকর মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেন বক্তারা।

প্রতিকূল আবহাওয়ার মধ্যে সকাল থেকে বিপুল সংখ্যক প্রবাসীরা যোগ দেন বিজয় দিবসের এই অনুষ্ঠানে। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিউল গ্লোবাল সেন্টারের প্রধান কিম জং হান, বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া’র সভাপতি হাবিল উদ্দিন, সাধারণ সম্পাদক সরওয়ার কামাল, ইসোর সাবেক সভাপতি ইজাজুল হক, সাধারণ সম্পাদক ফেরদৌস টিটু, মিজান জাহিদ, এইচ এম সৌরভ হাওলাদার, গাজী মাজহারুল ইসলাম, মিজানুর রহমান, পংকজ দত্ত, মোহাম্মদ আল আজিম, ইমরান ভুঁইয়া, আল আমিন মৃধা, কাজি মশিউর রহমান, আমিনুল মোগল, জাহিদ খাঁন এবং ইসো’র বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ।

ইসোর সভাপতি আয়ুব আলী মন্ডল এবং খাঁজা মামুন অনুষ্ঠান সফল করায় ইসো নেতৃবৃন্দসহ সকল কোরিয়া প্রবাসীকে ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।