cosmetics-ad

বলে মাশরাফি, ব্যাটে সৌম্য-বিজয়ের ঝলক

mashrafe-bijoy-sommo

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) প্রথম রাউন্ডের খেলা শুরু হয়েছে গতকাল থেকে। প্রথম দিনে আলাদা আলাদা ভেন্যুতে জয় পেয়েছে আবাহনী লিমিটেড, শাইনপুকুর ক্রিকেট ক্লাব এবং অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব।

প্রথমে শাইনপুকুরে নাম লেখালেও পরে সমঝোতার ভিত্তিতে মাশরাফি বিন মর্তুজাকে নিজেদের দলে নিয়ে নেয় আবাহনী। প্রথম দিনই বল হাতে আগুন ঝরিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। হয়েছেন ম্যাচসেরা।

মাশরাফির আগুন ঝরা বোলিংয়ে ১৫৪ রানে গুটিয়ে যায় খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। দলটির পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন মঈনুল সোহলে। মাশরাফি ২৩ রানে ৩টি উইকেট নেন। সমান ৩টি করে উইকেট নেন সাকলাইন সজীব আর সানজামুল ইসলামও।

জবাবে এনামুল হক বিজয়ের অপরাজিত ৮৬ রানের ইনিংসে ২৫.২ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় আবাহনী। তারা ম্যাচটি জিতে ৯ উইকেটের বড় ব্যবধানে। সাইফ হোসেন ৩৯ আর নাজমুল শান্ত করেন অপরাজিত ২৩ রান।

দিনের অপর ম্যাচে শাইনপুকুর ক্রিকেট ক্লাব ৫ উইকেটে হারিয়েছে প্রাইম দোলেশ্বরকে। প্রথমে ব্যাটিং করে ৫০ ওভারে ৭ উইকেটে মাত্র ১৮৮ রান তুলে দোলেশ্বর। দলের পক্ষে সর্বোচ্চ ৭৪ রান করেন মার্শাল আইয়ুব। জবাবে আফিফ হোসেন (৫৬) আর শুভাগতহোমের (৫৮) জোড়া হাফসেঞ্চুরিতে ৩৩.৩ ওভারেই ৫ উইকেট হারিয়ে জিতে যায় শাইনপুকুর।

অপর ম্যাচে গাজী গ্রুপকে ৮ উইকেটে হারিয়েছে অগ্রণী ব্যাংক। প্রথমে ব্যাট করে ১৭৬ রানে গুটিয়ে যায় গাজী গ্রুপ। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন মেহেদী হাসান। শাহবাজ চৌহান ৩টি এবং সৌম্য সরকার, আল আমিন, আবদুর রাজ্জাক ২টি করে উইকেট নেন।

জবাব দিতে নেমে সৌম্য সরকারের দুর্দান্ত ব্যাটিংয়ে জয় পেতে কষ্ট হয়নি অগ্রণী ব্যাংকের। সৌম্য ৮৯ রানের ইনিংসে অপরাজিত থেকেই মাঠ ছেড়েছেন। রিফাত উল্লাহ অপরাজিত ছিলেন ৫৫ রানে।

জাগো নিউজ এর সৌজন্যে