cosmetics-ad

সেঞ্চুরি হাঁকিয়ে অস্ট্রেলিয়াকে একাই জেতালেন ম্যাক্সওয়েল

maxwel

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে জয়ের ধারা অব্যাহত রেখেছে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডেকে ৫ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিল স্বাগতিকরা। দলের জয়ে অপরাজিত ঝড়ো সেঞ্চুরি করে দারুণ অবদান রাখেন বিধ্বংসী ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। ব্যাটের পাশাপাশি বোলিংয়েও দুর্দান্ত করে ম্যাচ সেরার পুরস্কার জেতেন।

হোবার্টে ১৫৬ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি অজিদের। দলীয় ৪ রানে প্রতিপক্ষের পেসার ডেভিড উইলির একই ওভারে ওপেনার-অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও ক্রিস লিন বিদায় নেন। কিন্তু তৃতীয় উইকেট জুটিতে আরেক ওপেনার ডি’আরসি শর্টের সঙ্গে ৯৪ রানের পার্টনারশিপ গড়েন ম্যাক্সওয়েল।

শর্ট ব্যক্তিগত ৩০ রানে বিদায় নিলেও, অসাধারণ ব্যাটিং করতে থাকা ম্যাক্সওয়েল টি-২০ ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন। জয়ের জন্য যখন এক রান দরকার ঠিক তখইন ৯৭ রানে থাকা এই ডানহাতি তারকা মার্ক উডকে ছক্কা হাঁকিয়ে ৫৮ বলে সেঞ্চুরি উদযাপন করেন। তার ইনিংসটি ছিল ১০টি চার ও ৪টি ছক্কায় সাজানো। মাঝে মার্কাস স্টোইনিস ও ট্রাভিস হেড দ্রুত বিদায় নিলেও জয়ে সমস্যা হয়নি।

এর আগে টস জিতে মরগানদের ব্যাটিংয়ে পাঠান অজি ক্যাপ্টেন ওয়ার্নার। নির্ধারিত ২০ ওভার শেষে স্কোরবোর্ডে ৯ উইকেট হারিয়ে ১৫৫ রানের সংগ্রহ পায় ইংলিশ শিবির। অর্ধশতক হাঁকান ওয়ানডাউনে নামা ডেভিড মালান (৫০)।

ওপেনার অ্যালেক্স হেলস ও অধিনায়ক ইয়ন মরগান দু’জনই ২২ রান করে আউট হন। জেসন রয় ৯, জস বাটলার ৫, স্যাম বিলিংস ১০ রানে সাজঘরের পথ ধরেন। ১৬ রানে অপরাজিত থেকে যান পেসার ক্রিস জর্ডান।

অফস্পিনে দুই ওভারে তিনটি উইকেট দখল করেন ব্যাটিং অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। বাঁহাতি স্পিনার অ্যাশটন অ্যাগার নেন দু’টি। বিলি স্ট্যানলেক, কেন রিচার্ডসন, অ্যান্ড্রু টাই ও মার্কাস স্টয়নিস একটি করে উইকেট লাভ করেন।

সিডনিতে চারদিন আগে অনুষ্ঠিত উদ্বোধনী ম্যাচটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটের দাপুটে জয় পায় ডেভিড ওয়ার্নারের দল। আর টানা দ্বিতীয় জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই রয়েছে অজিরা। হারা ইংল্যান্ড ও নিউজিল্যান্ড রান রেটের ব্যবধানে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয়স্থানে রয়েছে।