cosmetics-ad

রবিবার সিউলে বিক্ষোভ করবে দক্ষিণ কোরিয়া বিএনপি

আগামী রবিবার সিউলের বাংলাদেশ দূতাবাসের সামনে বিক্ষোভ সমাবেশ করবে দক্ষিণ কোরিয়া বিএনপি। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে আদালত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়ার প্রতিবাদে এই বিক্ষোভের ডাক দেওয়া হয়।

দক্ষিণ কোরিয়া বিএনপির সভাপতি এম জামান সজল এক বিবৃতিতে জানান ‘এটি সম্পূর্ণ রাজনৈতিক মামলা এবং রাজনৈতিক কারণেই অগ্রহণযোগ্য রায় দেওয়া হয়েছে। এই রায়ের প্রতিবাদের আমরা সিউলে শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছি’।

তিনি আরো বলেন ‘আমরা সিউলের পুলিশ প্রশাসনকে ইতিমধ্যে অবহিত করেছি। কোন ধরণের বিশৃঙ্খলা ছাড়াই আমরা সিউলে বিক্ষোভ পালন করবো। আমি সকল জাতীয়তাবাদী মনমানসিকতা নেতা কর্মী সমর্থককে বিক্ষোভ সমাবেশে যোগ দেওয়ার আহবান জানাই। এই সরকার অবৈধভাবে ক্ষমতা দখল করার পর থেকেই সারা বাংলাদেশে বিএনপির লাখ লাখ  নেতা কর্মীকে গ্রেফতার নির্যাতন করে আসছে। এখন শেষ সময়ে আবারো অবৈধভাবে ক্ষমতা গ্রহণের লালসায় বেগম খালেদা জিয়াকে একটি অগ্রহণযোগ্য রায়ের মাধ্যমে সাজা দিয়েছে। শুধু বাংলাদেশ নয়, সারাবিশ্বে বসবাসরত প্রবাসীরা এই রায়ের বিরুদ্ধে প্রতিবাদ চালিয়ে যাচ্ছে। আওয়ামী সরকারের পতন পর্যন্ত আমরা বিভিন্ন কর্মসূচি চালিয়ে যাবো’।