Search
Close this search box.
Search
Close this search box.

কোরিয়ায় সবচেয়ে ব্যয়বহুল এপার্টমেন্ট সাড়ে চারশ কোটি উওন

অনলাইন প্রতিবেদক, ৫ নভেম্বর ২০১৩:

দক্ষিণ কোরিয়ায় চলতি বছরের সবচেয়ে ব্যয়বহুল এপার্টমেন্টটি চারশ চল্লিশ কোটি উওন (চল্লিশ লাখ ইউএস ডলার) মূল্যে বিক্রি করা হয়েছে। হানহোয়া ইঞ্জিনিয়ারিং এন্ড কন্সট্রাকশন কর্তৃক নির্মিত গ্যালারিয়া ফোরেট কমপ্লেক্সটি গত সেপ্টেম্বরে ক্রেতা খুঁজে পায়। ২৪১ স্কয়ার-মিটার আয়তনের বিলাসবহুল বাড়িটির অবস্থান অবশ্য অভিজাত এলাকা হিসেবে পরিচিত খাংনামে নয়; সংসুন দোংয়ে, সিউল ফরেস্টের অদূরে হান নদীর তীরে। ১৭,৫০০ স্কয়ার-মিটার জমির উপর নির্মিত ভবনটি মাটির উপরে ৪৫ তলা ও মাটির নীচে ৭ তলা। মাটির নীচের তলাগুলো বানিজ্যিক কাজে ও ব্যায়ামাগার হিসেবে ব্যবহৃত হবে।

chardike-ad

20131104164101543

এ বছরের জানুয়ারী থেকে অক্টোবরের মধ্যে বিক্রি হয় আরও তিনটি গ্যালারিয়া ফোরেট কমপ্লেক্স, যেগুলোর দাম ছিল গড়ে চারশ কোটি, আয়তন ২১৭ স্কয়ার-মিটার। ২০১১ সালের জুলাইয়ে হানহোয়া ইঞ্জিনিয়ারিং এন্ড কন্সট্রাকশন গ্যালারিয়া ফোরেট নির্মাণ শুরু করে এবং এপার্টমেন্টগুলো টানা দু’বছর দামের দিক থেকে শীর্ষস্থান ধরে রেখেছে। ২০১২ সালে সর্বোচ্চ পাঁচশ চল্লিশ কোটি উওনে বিকনো গ্যালারিয়া ফোরেট বাড়িটির আয়তন ছিল ২৭১ স্কয়ার-কিলোমিটার।

২০১৩ সালে দ্বিতীয় সর্বোচ্চ দামের বাড়িটির অবস্থান খাংনাম জেলার দোগোক-দোংয়ে, টাওয়ার প্যালেস নামের ২৪৪ স্কয়ার-মিটার এপার্টমেন্টটির বিক্রয়মূল্য প্রায় চারশ ত্রিশ কোটি উওন। বাজারদরে এর পরের দুটি স্থানে রয়েছে যথাক্রমে দক্ষিণ সিউলের ছংদামে অবস্থিত মার্ক হিলস ও স্যামসাং আই পার্ক।.