মেসির বাড়ির ওপর দিয়ে বিমান চলাচল নিষিদ্ধ

messi-houseলিওনেল মেসির বাড়ি নিয়ে বিপাকে পড়েছে বার্সেলোনা বিমানবন্দর। ইউরোপের অন্যতম ব্যস্ত এই বিমানবন্দরটি মেসির বাড়ির কারেণে বড় করতে পারছে না কর্তৃপক্ষ। স্পেনের এক বেসরকারি বিমান সংস্থার প্রেসিডেন্ট জানিয়েছেন, বার্সা তারকার বাড়ির ওপর দিয়ে বিমান চলাচলের অনুমতি না থাকায় এই সমস্যার সৃষ্টি হয়েছে।

বিমান পরিবহন সংস্থার মালিকরা দীর্ঘদিন ধরে ইআই প্রাট বিমানবন্দরটি বড় করার জন্য দাবি জানিয়ে আসছেন। কিন্তু সেটা করতে গেলে মেসির বাড়ির কাছে যাবে। সেক্ষেত্রে তার বাড়ির ওপর দিয়েই বিমান চলাচল করবে।

লিওনেল মেসির ক্যাস্টেলডিফিলস নামক এলাকায় বাস করেন। বার্সার মাঠ ন্যু ক্যাম্প থেকে মেসির বাড়ির দূরত্ব ১২ মাইল। সুয়ারেজসহ একই এলাকায় বার্সার আরও কয়েকজন খেলোয়াড় বাস করেন। সম্প্রতি কৌতিনহোও সেখানে বাড়ি কিনেছেন।

মেসি এর আগে যেখানে ছিলেন, সেখানে প্রতিবেশীরা বেশি হট্টগোল করতেন। তাই পরিবার নিয়ে ওই এলাকায় চলে আসেন। স্প্যানিশ বিমান সংস্থা ভুয়েলিংয়ের প্রেসিডেন্ট জাভিয়ের সানচেজ প্রেইটো কিছুটা ক্ষোভের সঙ্গে বলেন, `বিমানবন্দর বিস্তৃত করা যাচ্ছে না। কারণ মেসির বাড়ির ওপর দিয়ে আপনার যাওয়ার অনুমতি নেই। বিশ্বের অন্য কোথায় এমনটি নেই।’